Kargil Vijay Diwas

চিকিৎসকদের সঙ্গে নেচে-গেয়ে কার্গিল বিজয় দিবস পালন করোনা আক্রান্ত দুই তরুণীর

গোটা দেশের সঙ্গে বিজয় দিবস পালন করলেন অসমের একটি হাসপাতালের চিকিৎসক ও কোভিডে আক্রান্ত রোগীরাও।

Advertisement

সংবাদ সংস্থা 

শিলচর শেষ আপডেট: ২৭ জুলাই ২০২০ ০৯:১৮
Share:

শিলচর হাসপাতালে কার্গিল দিসব উদ্‌যাপন। ছবি ভিডিয়ো থেকে নেওয়া।

সারা দেশ জুড়ে রবিবার পালিত হয়েছে কার্গিল বিজয় দিবস। গোটা দেশের সঙ্গে বিজয় দিবস পালন করলেন অসমের একটি হাসপাতালের চিকিৎসক ও কোভিডে আক্রান্ত রোগীরাও। কিন্তু একটু অন্য ভাবে। সেই ঘটনার ভিডিয়ো এখন ছড়িয়ে পড়েছে সোশ্যাল মিডিয়ার বিভিন্ন প্ল্যাটফর্মে।

Advertisement

অসমের শিলচর মেডিক্যাল কলেজ ও হাসপাতালে চিকিৎসা চলছে করোনাভাইরাসে আক্রান্তদের। হাসপাতালে ভর্তি থাকা রোগীদের সঙ্গে নিয়েই কার্গিল যুদ্ধে নিহত সৈনিকদের প্রতি শ্রদ্ধা জানিয়েছেন সেখানকার চিকিৎসকরা।

ভিডিয়োতে দেখা যাচ্ছে, কোভিড ওয়ার্ডে রয়েছেন রোগীরা। পিপিই কিট করে সেখানে গিয়েছেন কয়েক জন চিকিৎসক। তাঁরা বলিউড ছবি ‘বর্ডার’-এর ‘সন্দেশে আতে হ্যায়’ গানটি করছেন। সেই গানে তাল মেলাচ্ছেন রোগীরা। সেখানে ভর্তি থাকা দুই তরুণী সেই গানের তালে এক জন চিকিৎসকের সঙ্গে নাচও করলেন। দেখুন সেই ভিডিয়ো—

Advertisement

১৯৯৯-এর ২৬ জুলাই কার্গিল যুদ্ধে পাকিস্তানের সেনাকে পরাজিত করে ভারতীয় সেনা। অপারেশন বিজয়ে অংশ নেওয়া সৈনিকদের বীরত্বের প্রতি শ্রদ্ধা জানাতেই ওই দিনটি কার্গিল দিবস হিসাবে পালিত হয়ে আসছে।

আরও পড়ুন: চিন নয়, মোদীর তাস সেই পাকিস্তান

আরও পড়ুন: লাদাখে চিনা সেনা কি পিছিয়েছে? রইল ধোঁয়াশা

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন