Viral Video

নৈনিতালের বাড়ি থেকে উদ্ধার বিশাল শঙ্খচূড় সাপ, দেখুন ভিডিয়ো

উত্তরাখণ্ডের নৈনিতালের একটি বাড়ি থেকে সম্প্রতি উদ্ধার হল শঙ্খচূড় সাপ।

Advertisement

সংবাদ সংস্থা 

নৈনিতাল শেষ আপডেট: ১৩ অগস্ট ২০২০ ১৩:৪৫
Share:

শঙ্খচূড় সাপকে উদ্ধার করছেন বন বিভাগের কর্মীরা। ছবি ভিডিয়ো থেকে নেওয়া।

উত্তরাখণ্ডের নৈনিতালের একটি বাড়ি থেকে সম্প্রতি উদ্ধার হল শঙ্খচূড় সাপ। বিশালাকার ওই সাপটিকে ওই বাড়ি থেকে উদ্ধার করেছেন বন বিভাগের র‌্যাপিড রেসপন্স দল। সেই উদ্ধারের ভিডিয়ো সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়তেই ভাইরাল হয়েছে। তা দেখে চমকে উঠছেন নেটাগরিকরা।

Advertisement

ইন্ডিয়ান ফরেস্ট সার্ভিসের অফিসার আকাশ কুমার বর্মা নিজের টুইটার হ্যান্ডল থেকে মঙ্গলবার রাতে শেয়ার করেছেন সেই ভিডিয়ো। তার পোস্ট অনুসারে নৈনিতালের ডিএফও তুলেছেন সেই ভিডিয়ো।

সেখানে দেখা যাচ্ছে, একটি বাড়ির টেবিলের নীচে ঘাপটি মেরে বসে আছে শঙ্খচূড় সাপটি। তার মুখ টিপে ধরে সেখান থেকে বাড়ির বাইরে সাপটিকে বের করে নিয়ে এলেন বন বিভাগের দুই কর্মী। কিন্তু তাকে ছেড়ে দিলেই তো কামড়ে দেব। তাই এক কর্মী সাপের মুখ টিপে ধরে রয়েছেন অন্যজন একটি বস্তা নিয়ে এলেন, যাতে সাপটিকে ভরা হবে।

Advertisement

এই দৃশ্য দেখতে তখন সেখানে জড়ো হয়েছেন স্থানীয়রা। তার পর দেখা গেল কী ভাবে সাপটিকে বস্তার মধ্যে ভরলেন ওই দু’জন বন কর্মী। তা করতে গিয়ে এক সময় এক বন কর্মীর দেহ জড়িয়ে ফেলেছিল সাপটি। অন্য জন সাপের কবল থেকে সহকর্মীকে মুক্ত করেন। দেখুন সেই ভিডিয়ো—

বাড়ি থেকে উদ্ধার করে সাপটিকে জঙ্গলে ছেড়ে দেওয়া হয়েছে। সেই ভিডিয়োও পোস্ট করেছেন ওই আইএফএস অফিসার। দেখুন সেই ভিডিয়ো—

আরও পড়ুন: মৃত্যুতে ব্রিটেনকে টপকালেও আশা জাগাচ্ছে সংক্রমণ ও সুস্থ হওয়ার হার

আরও পড়ুন: কোনও রাজ্যের আলাদা করে ভ্যাকসিন সংগ্রহের প্রয়োজন নেই: কেন্দ্র

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন