Viral video

দুর্গম গিরিপথে ৪০ কিমি হেঁটে মহিলাকে হাসপাতালে পৌঁছে দিলেন জওয়ানরা, ভাইরাল ভিডিয়ো

জওয়ানরা ওই মহিলাকে হাসপাতালে পৌঁছে দিতে প্রায় ৪০ কিমি পথ পায়ে হেঁটে পাড়ি দেন। এর জন্য তাঁদের প্রায় ১৫ ঘণ্টা সময় লাগে।

Advertisement

সংবাদ সংস্থা

দেরাদুন শেষ আপডেট: ২৫ অগস্ট ২০২০ ১৯:৫১
Share:

স্ট্রেচারে করে মহিলাকে নিয়ে যাওয়া হচ্ছে হাসপাতালে। ছবি: টুইটার থেকে নেওয়া।

দেশের ভিতরে দুর্গম এলাকাতেও আমাদের সেনা জওয়ানরা কী ভাবে সাধারণ মানুষের কাছে ত্রাতার ভূমিকায় অবতীর্ণ হন, তার আরও একটি উদাহরণ সামনে এল। দুর্গম পথে পায়ে হেঁটে এক মহিলাকে স্ট্রেচারে করে হাসপাতালে পৌঁছে দিলেন জওয়ানরা।

Advertisement

সংবাদ সংস্থা এএনআই সম্প্রতি একটি টুইট করেছে। সেখানে দেখা যাচ্ছে, পাহাড়ি, পাথুরে পথে কখনও বা খরস্রোতা ঝরনা পেরিয়ে এক মহিলাকে নিয়ে যাওয়া হচ্ছে। সেই পথ এমনই বিপজ্জনক যে, একটু অসাবধান হলেই পা হড়কে বিপদে পড়তে পারেন যে কেউ। তার মধ্যেই সতর্কভাবে মহিলা সহ স্ট্রেচার নিয়ে যাওয়া হচ্ছে।

পোস্টে জানানো হয়েছে, ‘ইন্দো টিবেটান বর্ডার পুলিশ' (আইটিবিপি)-এর জওয়ানরা ওই মহিলাকে হাসপাতালে পৌঁছে দিতে প্রায় ৪০ কিমি পথ পায়ে হেঁটে পাড়ি দেন। এর জন্য তাঁদের প্রায় ১৫ ঘণ্টা সময় লাগে’। অবশ্য পথ কেমন, তা দেখলেই বোঝা যায় কেন ৪০ কিমি অতিক্রম করতে ১৫ ঘণ্টা সময় লাগে।

Advertisement

আরও পড়ুন: জলে নামতেই গায়েব বান্ধবীর বিকিনি, পরিকল্পনা করে গোটা ঘটনা ক্যামেরাবন্দি জাদুকরের

আরও পড়ুন: বিকিনি পরে এলেই বিনামূল্যে পেট্রল

শনিবার ওই মহিলাকে উত্তরাখণ্ডে পিথোরাগড়ের লাপসা গ্রাম থেকে মুনসিয়ারি নিয়ে যাওয়া হয় চিকিৎসার জন্য। এই পথে বেশ কয়েকটি নালা, ধস প্রবণ এলাকা পেরিয়ে আইটিবিপি-র জওয়ানদের যেতে হয় বলে জানিয়েছে এএনআই।

দেখুন সেই পোস্ট:

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন