Crow

তিন বছর ধরে কাকের তাড়ায় অতিষ্ঠ মধ্যপ্রদেশের শিবা! কেন জানেন?

গত তিন বছরে রাস্তাঘাটে বার হলেই তাঁকে তাড়া করে সেই কাকটি। সুযোগ পেলেই ঠুকরে দিয়ে চলে যায়। কিন্তু কেন জানেন?

Advertisement

সংবাদ সংস্থা

ভোপাল শেষ আপডেট: ০৩ সেপ্টেম্বর ২০১৯ ১৭:২০
Share:

শিবাকে তিন বছর ধরে তাড়া করছে এই কাক। ছবি ভিডিয়ো থেকে নেওয়া।

মধ্যপ্রদেশের শিবপুরি এলাকার সুমেলা গ্রামে থাকেন পেশায় দিনমজুর শিবা কেয়াত। গত তিন বছর ধরে বড্ড অশান্তিতে আছেন তিনি। যদিও তাঁর অশান্তির কারণ আর্থিক সমস্যা বা পারিবারিক কলহ নয়। গত তিন বছরে তাঁর জীবনকে অতিষ্ঠ করে তুলেছে একটি কাক। গত তিন বছরে রাস্তাঘাটে বার হলেই তাঁকে তাড়া করে সেই কাকটি। সুযোগ পেলেই ঠুকরে দিয়ে চলে যায়। কিন্তু কেন জানেন?

Advertisement

বছর তিনেক আগে একটি কাকের ছানাকে লোহার জালে আটকে থাকতে দেখে উদ্ধার করেছিলেন শিবা। কিন্তু বের করে আনার পর তাঁকে বাঁচানোরও চেষ্টা করেন। কিন্তু সে সময় তাঁর হাতেই মৃত্যু হয়েছিল কাকের সেই ছানাটির। আর তার পর থেকেই রাস্তায় দেখলেই শিবাকে তাড়া করে বেড়ায় ওই কাকের ছানার মা।

বিষয়টি নিয়ে এক সর্বভারতীয় সংবাদমাধ্যমকে শিবা বলেছেন, ‘‘আমি সে দিন সাহায্য করতে গিয়েছিলাম। কিন্তু উদ্ধারের পর আমার হাতেই মারা যায় ছানাটি। তার পর থেকেই আমাকে ঠোকরানোর চেষ্টা করে ওই কাকটি। কিন্তু সে দিন আমার কোনও দোষ ছিল না।’’

Advertisement

তিন বছর ধরে কাকের তাড়ায় শিবার জীবন যে দুর্বিষহ হয়েছে তা আর বলার অপেক্ষা রাখে না। এই তিন বছরে শিবার দেহের একাধিক জায়গায় জায়গায় ক্ষত করেছে কাকটি। আর কাকের এই স্মৃতিশক্তি অবাক করেছে নেটিজেনদেরও। দেখুন সেই ভিডিয়ো-

আরও পড়ুন: জলকামান দিয়ে অ্যাপাচেকে স্বাগত জানাল ভারতীয় বায়ুসেনা, দেখুন ভিডিয়ো

আরও পড়ুন: টিকটকে ভিডিয়ো বানাতে নিজের জিপেই আগুন লাগালেন গুজরাতের ব্যক্তি!

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন