Bihar

গঙ্গা খেয়ে নিল আস্ত একটা স্কুল বাড়ি! ভয়ঙ্কর ভিডিয়ো ভাইরাল

ভিডিয়োতে দেখা যাচ্ছে, সেই স্কুলের একটু একটু করে ভেঙে পড়তে পড়তে পুরো চলে গেল গঙ্গার জলে।

Advertisement

সংবাদ সংস্থা

পটনা শেষ আপডেট: ১৭ সেপ্টেম্বর ২০১৯ ১২:৪৪
Share:

গঙ্গায় তলিয়ে যাচ্ছে আস্ত একটা স্কুল বাড়ি। ছবি ভিডিয়ো থেকে নেওয়া।

বর্ষা এলেই দেশের বিভিন্ন জায়গায় তৈরি হয় বন্যা পরিস্থিতি। বন্যার কবলে জলে তলিয়ে যায় বাড়ি-ঘর। জেরে নদীর গ্রাসে আস্ত বাড়ি চলে যাওয়ার ঘটনাও নতুন কিছু নয়। কিন্তু নদীর গ্রাসে আস্ত বাড়ি যখন তলিয়ে যাওয়ার ভিডিয়ো বুঝিয়ে দেয় নদীর বীভৎসতা। যেমন গতকাল হয়েছে বিহারের কাটিহারে। আর সেই ভিডিয়ো সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়তেই ভাইরাল হয়েছে।

Advertisement

এক সংবাদ সংস্থার টুইটার হ্যান্ডল থেকে শেয়ার করা সেই ভিডিয়োতে দেখা যাচ্ছে, কী ভাবে গঙ্গার বুকে তলিয়ে যাচ্ছে আস্ত একটা স্কুল বাড়ি। বিহারের কাটিহারে গঙ্গার পাড়েই ছিল সেই সরকারি স্কুল। গঙ্গার প্রবল স্রোত আস্তে আস্তে গ্রাস করছিল স্কুল বাড়ির একটা অংশ। ভিডিয়োতে দেখা যাচ্ছে, সেই স্কুলের একটু একটু করে ভেঙে পড়তে পড়তে পুরো চলে গেল গঙ্গার জলে।

তবে এই ঘটনার জেরে কেউ আহত হননি। স্কুল বাড়িটির অবস্থা বিপজ্জনক হওয়ার আগেই সেখান থেকে বাচ্চাদের সরিয়ে নেওয়া হয়েছিল। পাশাপাশি ওই স্কুল চত্বরে ক্লাসও বন্ধ করে দিয়েছিল সেখানকার শিক্ষা দফতর। গঙ্গায় তলিয়ে যাওয়া ওই স্কুলের বাচ্চাদের অন্য স্কুলে স্থানান্তরিত করা হয়েছে বলে জানা গিয়েছে।

Advertisement

আরও পড়ুন: ‘শিক্ষা’ দিতে হাতুড়ি দিয়ে ছাত্র-ছাত্রীদের মোবাইল ভাঙছেন অধ্যক্ষ!

আরও পড়ুন: পোশাক ফতোয়া! হাঁটুর নীচ অবধি কুর্তি না পরলে কলেজে প্রবেশে বাধা

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন