Gujarat

কৃষ্ণের যমুনা পারের মতোই দেড় বছরের শিশুকে বাঁচালেন এক পুলিশ কর্মী

সেই জলমগ্ন এলাকা থেকে বছর দেড়েকের এক শিশুকন্যাকে উদ্ধার করছেন এক পুলিশ অফিসার।

Advertisement

সংবাদ সংস্থা 

বডোদরা শেষ আপডেট: ০২ অগস্ট ২০১৯ ১৩:৪১
Share:

শিশুটি উদ্ধার করছেন পুলিশ অফিসার গোবিন্দ চাবড়া। ছবি টুইটার থেকে সংগৃহীত।

বন্যায় জলমগ্ন হয়েছে এলাকা। সেই জলমগ্ন এলাকা থেকে বছর দেড়েকের এক শিশুকন্যাকে উদ্ধার করছেন এক পুলিশ অফিসার। উদ্ধারের সেই ভিডিয়ো সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়তেই ভাইরাল

Advertisement

প্রবল বৃষ্টিতে বন্যা পরিস্থিতি তৈরি হয়েছে গুজরাতের বডোদরাতে। বন্যার জলে সেখানকার দেবীপুরা অঞ্চলে আটকে পড়েন বহু মানুষ। তাঁদের উদ্ধার করতে বৃহস্পতিবার সেখানে গিয়েছিল পুলিশের একটি দল। সেখানে গিয়ে সাব-ইনস্পেকটর গোবিন্দ চাবড়া দেখেন, একটি বাড়িতে আটকে রয়েছেন মা ও তাঁর দেড় বছরের মেয়ে।

তখন সেই শিশুটিকে গামলায় বসিয়ে, মাথায় গামলা নিয়ে এক বুক জল পেরিয়ে নিয়ে আসেন নিরাপদ জায়গায়। উদ্ধারের সেই ভিডিয়ো ছড়িয়ে পড়তেই গোবিন্দের প্রশংসায় ভেসেছেন নেটিজেনরা। এক সংবাদ সংস্থাকে গোবিন্দ বলেছেন, ‘‘বাচ্চাটিকে আটকে পড়তে দেখে আমি এগিয়ে যাই। দেখলাম বাচ্চাটিকে কোলে নিয়ে যাওয়া নিরাপদ নয়। তাই বাচ্চাটিকে গামলায় বসিয়ে মাথায় তুলে নি।’’ ওই বাচ্চাটির মাকেও উদ্ধার করে নিরাপদ জায়গায় পৌঁছে দেওয়া হয়েছে বলে জানিয়েছেন ওই পুলিশ অফিসার।

Advertisement

আরও পড়ুন: ‘এ সব কী চলছে দেশে!’ ক্ষুব্ধ শীর্ষ আদালত, ধাক্কা খেলেন যোগী

আরও পড়ুন: ‘কী উত্তর দেবেন? মন্ত্রীকে নয়, মাকে জিজ্ঞাসা করছি’, উন্নাও নিয়ে স্মৃতিকে তোপ শতাব্দীর

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন