National News

স্ত্রীকে রাখতে বাধ্য করতে পারি না: সুপ্রিম কোর্ট

পেশায় পাইলট এক ব্যক্তিকে তাঁর স্ত্রী ও ছেলের দেখাশোনার জন্য ১০ লক্ষ টাকা জমা করতে নির্দেশ দিয়েছিল মাদ্রাজ হাইকোর্ট। কিন্তু ওই ব্যক্তি সেই শর্তে রাজি হননি।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ২৬ নভেম্বর ২০১৭ ১৫:৩১
Share:

স্ত্রীকে রাখার জন্য স্বামীকে বাধ্য করতে পারে না কোনও আদালত, কারণ এটা একটা মানবিক সম্পর্কের ব্যাপার। এক মামলার পরিপ্রেক্ষিতে এমনই জানাল সুপ্রিম কোর্ট

Advertisement

আরও পড়ুন: কী ভাবে জেলে রাখা হবে মাল্যকে, ভারত জানাচ্ছে ব্রিটেনকে

পেশায় পাইলট এক ব্যক্তিকে তাঁর স্ত্রী ও ছেলের দেখাশোনার জন্য ১০ লক্ষ টাকা জমা করতে নির্দেশ দিয়েছিল মাদ্রাজ হাইকোর্ট। কিন্তু ওই ব্যক্তি সেই শর্তে রাজি হননি। ফলে তাঁর আগাম জামিন খারিজ করে দেয় আদালত। মামলাটি সুপ্রিম কোর্টে উঠলে বিচারপতি আদর্শ গোয়েল এবং ইউইউ ললিতের ডিভিশন বেঞ্চ মাদ্রাজ হাইকোর্টের নির্দেশই বহাল রাখে। তাঁরা ওই ব্যক্তিকে ১০ লক্ষ টাকা জমা করতে বলেন স্ত্রী ও ছেলের জন্য। পাশাপাশি, এটাও স্থির হয় যে, কোনও শর্ত ছাড়াই ওই ব্যক্তির স্ত্রী টাকাটা তুলে নিতে পারবেন।

Advertisement

আরও পড়ুন: স্পর্শকাতর অঞ্চলে অমিত, চায়ের কাপ হাতে ‘মনের কথা’

কিন্তু ওই ব্যক্তির আইনজীবী আদালতের কাছে টাকার পরিমাণ কমানোর আর্জি জানান। সেই আবেদন খারিজ করে দেয় ডিভিশন বেঞ্চ। বিচারপতিরা জানান, এটা পারিবারিক আদালত নয় যে বিষয়টি নিয়ে রফা করা হবে এখানে। শীর্ষ আদালত বলে, “আমরা একজন স্বামীকে বাধ্য করতে পারি না স্ত্রীকে সঙ্গে রাখার জন্য। এটা মানবিক সম্পর্কের ব্যাপার। আপনি আদালতে ১০ লক্ষ টাকা জমা দিন যা কোনও শর্ত ছাড়াই স্ত্রী তুলতে পারবেন তাঁর আশু প্রয়োজনের জন্য।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন