Weather Forecast

পারদ আরও নামতে চলেছে দিল্লিতে, উত্তরভারতে শৈত্যপ্রবাহের সতর্কতা

এক ধাক্কায় অনেকটা নেমে পারদ পৌঁছে যেতে পারে ৪ ডিগ্রি সেলসিয়াসে। সঙ্গে চলবে শৈত্যপ্রবাহ। এমনই সতর্কবার্তা দিয়েছে আবহাওয়া দফতর।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ২৫ জানুয়ারি ২০২১ ১৩:২২
Share:

মঙ্গলবার থেকে আরও পারদ নামতে চলেছে দিল্লি-সহ উত্তরভারতের একাংশে।

মঙ্গলবার থেকে আরও ঠান্ডায় কাঁপতে চলেছেন দিল্লিবাসী। এক ধাক্কায় অনেকটা নেমে পারদ পৌঁছে যেতে পারে ৪ ডিগ্রি সেলসিয়াসে। সঙ্গে চলবে শৈত্যপ্রবাহ। এমনই সতর্কবার্তা দিয়েছে আবহাওয়া দফতর।

Advertisement

এমনিতেই উত্তরভারতের একাংশ কনকনে ঠান্ডায় কাঁপছিলই। যার সঙ্গী ছিল ঘন কুয়াশার চাদর। এরই মধ্যে সোমবার থেকে ফের পারদ নামতে শুরু করেছে। গতিপ্রকৃতি দেখে আবহাওয়া দফতরের পূর্বাভাস, মঙ্গলবার থেকে আরও পারদ নামতে চলেছে দিল্লি-সহ উত্তরভারতের একাংশে।

আবহাওয়া দফতর সূত্রের খবর, ঘন থেকে অতি ঘন কুয়াশায় ঢাকা পড়তে পারে উত্তরপ্রদেশ, বিহার, চণ্ডীগড়, পশ্চিমবঙ্গ, সিকিম, ত্রিপুরা এবং ওড়িশার উত্তর ভাগ। পঞ্জাব, অসম এবং মেঘালয়ের উপর বিস্তৃত থাকবে হালকা কুয়াশার চাদর। সোমবার ভোর থেকেই কুয়াশা শুরু হয়ে গিয়েছে এই রাজ্যগুলিতে।

Advertisement

সূত্রের খবর, সোমবার ভোর সাড়ে ৫ টায় দিল্লির পলাম এবং সফদরজংয়ের তাপমাত্রা ছিল যথাক্রমে ৯.৮ এবং ৮.৮ ডিগ্রি সেলসিয়াস। আগামী কয়েক দিনের মধ্যে তা নেমে ৪ ডিগ্রিতে পৌঁছে যেতে পারে। তার উপর দিল্লির পলাম এবং সফদরজংয়ে এতটাই কুয়াশা ছিল যে ভোর সাড়ে ৫ টায় ৫০০ মিটারের বেশি দূরত্বে কিছু দেখা যাচ্ছিল না। বারাণসী, বালেশ্বর, পারাদ্বীপে আবার ২৫ মিটারের বেশি দূরে কিছুই চোখে পড়ছিল না ওই সময়ে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন