Wedding

আধার কার্ড না দেখালে বিয়ের ভোজসভায় প্রবেশ নিষেধ! না খেয়েই ফিরতে হল বহু অতিথিকে

একটি সংবাদ মাধ্যম দাবি করেছে, যত জনকে নিমন্ত্রণ জানানো হয়েছিল, তার থেকে অনেক বেশি অতিথি চলে এসেছিলেন। এদিকে খাবার শেষ। মাথায় হাত পড়ে যায় কনের পরিবারের।

Advertisement

সংবাদ সংস্থা

আমরোহা (উত্তরপ্রদেশ) শেষ আপডেট: ২৫ সেপ্টেম্বর ২০২২ ২০:৫৬
Share:

অতিথিদের আটকাতে আধার কার্ড বাধ্যতামূলক করা হয়। —প্রতীকী ছবি

দল বেঁধে বিয়ে বাড়িতে ভোজ খেতে গিয়েছিলেন অতিথিরা। এ রকম যে কাণ্ড হবে, স্বপ্নেও ভাবতে পারেননি। না খেয়েই ফিরতে হল বহু অতিথিকে। কারণ, কনের পরিবার যে শর্ত দিল, তার পর আর ভোজসভায় ঢুকতেই পারলেন না বহু অতিথি। অগত্যা ফিরে যেতে হল। উত্তরপ্রদেশের আমরোহা জেলার সেই ভিডিয়ো এখন ভাইরাল।

Advertisement

একটি সংবাদ মাধ্যম দাবি করেছে, যত জনকে নিমন্ত্রণ জানানো হয়েছিল, তার থেকে অনেক বেশি অতিথি চলে এসেছিলেন। এদিকে খাবার শেষ। মাথায় হাত পড়ে যায় কনের পরিবারের। অতিথিদের আটকাতে তাই আধার কার্ড বাধ্যতামূলক করে দেন তাঁরা। যাঁদের আধার কার্ড ছিল না, ফিরে যান।

অতিথিদের আধার কার্ড দেখা হচ্ছে দরজায়। —ছবি টুইটার থেকে।

ঘটনা ২১ সেপ্টেম্বরের। ওই সংবাদ মাধ্যম জানিয়েছে, আমরোহার হাসনাপুরে পাশাপাশি দু’টি বিয়ের অনুষ্ঠান চলছিল। একটি বিয়ে বাড়িতে যখন বরযাত্রীদের খাবার পরিবেশন করা হচ্ছিল, তখন সেখানে চলে আসেন অন্য বিয়ে বাড়ির অতিথিরা। বসে পেটপুজো শুরু করে দেন। কনের পরিবার কিছুতেই বুঝতে পারছিল না, কারা আসলে তাঁদের অতিথি। বেধে যায় গোল। খাবার শেষ হয়ে যায়। মন খারাপ হয়ে যায় কনের পরিবারের। বাধ্য হয়ে অতিথিদের প্রবেশ বন্ধ করতে শর্ত দেন আধার কার্ডের। জানিয়ে দেন, ওই পরিচয়পত্র ছাড়া প্রবেশ নিষেধ।

Advertisement

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন