Zoom App

বর মুম্বইয়ে, কনে বরেলিতে, জুম অ্যাপের মাধ্যমে রায়পুর থেকে বিয়ে দিলেন পুরোহিত

জুম অ্যাপের মাধ্যমেই ছত্তীসগঢ়ের রায়পুরে বসে যজ্ঞের আগুন জ্বালিয়ে ওই যুগলের বিয়ে দিলেন পুরোহিত।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ২৪ এপ্রিল ২০২০ ১৫:২৫
Share:

প্রতীকী চিত্র।

বরের বাড়ি মুম্বইয়ে। কনের বাড়ি উত্তরপ্রদেশের বরেলিতে। আগেই ঠিক হয়েছিল বিয়ের দিন। কিন্তু লকডাউনের কারণে ভেস্তে গিয়েছে সমস্ত পরিকল্পনা। অথচ বিয়ের দিন পিছিয়ে দিতে রাজি নয় কোনও পক্ষই। তাই লকডাউনের মধ্যে হাজার মাইল দূরে বসেই বিয়ে সারলেন বর কনে। জুম অ্যাপের মাধ্যমেই ছত্তীসগঢ়ের রায়পুরে বসে যজ্ঞের আগুন জ্বালিয়ে ওই যুগলের বিয়ে দিলেন পুরোহিত।

Advertisement

২৬ বছরের সুশেন দাং পেশায় তথ্যপ্রযুক্তি কর্মী। মুম্বইয়ে নিজের বাড়িতে চিরাচরিত বিয়ের পোশাক পরে তিনি বসেছিলেন ক্যামেরার সামনে। বরেলির কীর্তি নারাং পেশায় মেক আপ আর্টিস্ট। তিনি পরেছিলেন তাঁর মায়ের লেহঙ্গা। আর তাঁদের বিয়ের পুরোহিত ছিলেন রায়পুরে নিজের বাড়িতে। সেখানেই তিনি জ্বালিয়ে ছিলেন যজ্ঞের আগুন। সেখান থেকে বিয়ের মন্ত্র পড়লেন তিনি। তাঁর নির্দেশ মতো ‘ডিজিট্যালি কন্যাদান’ করলেন কীর্তির বাবা। তাঁদের আত্মীয় পরিজন নিজেদের বাড়িতে বন্দি হয়েই দেখলেন সেই বিয়ে। আশীর্বাদ করলেন নবদম্পতিকে।

জুম অ্যাপে এহেন অভিনব বিয়ে সেরে বেশ উচ্ছ্বসিত সুশেন। তিনি বলেছেন, ‘‘আমরা স্বপ্নেও ভাবিনি আমাদের বিয়ে এ রকম উত্তেজক হয়ে উঠবে।’’ এই বিয়ে তাঁদের আত্মীয় স্বজনদেরও যে অনেকদিন মনে থাকবে, সে কথাও জানিয়েছেন তিনি।

Advertisement

আরও পড়ুন: ছ’বছরের শিশুকে ধর্ষণ, চোখ খুঁচিয়ে দৃষ্টিহীন করল দুষ্কৃতী

আরও পড়ুন: করোনা শেখাল, সঙ্কটে অস্ত্র আত্মনির্ভরশীলতা, বার্তা প্রধানমন্ত্রীর

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন