সলমনকে বাড়তি সুবিধে কেন, প্রশ্ন আদালতে

সলমন খান জামিন পেলে তিনি পাবেন না কেন? আমদাবাদের আদালতে প্রশ্ন তুললেন বিএমডব্লিউ-কাণ্ডে দোষী সাব্যস্ত বিস্ময় শাহের আইনজীবী। এ দিকে, সলমন-মামলার ফের শুনানিতে স্থগিতাদেশ চেয়ে খুনের ঘটনায় দোষী সাব্যস্ত এক ব্যক্তি আদালতে আর্জি জানালেন।

Advertisement

সংবাদ সংস্থা

আমদাবাদ ও মুম্বই শেষ আপডেট: ২১ জুলাই ২০১৫ ০৩:০৩
Share:

সলমন খান জামিন পেলে তিনি পাবেন না কেন? আমদাবাদের আদালতে প্রশ্ন তুললেন বিএমডব্লিউ-কাণ্ডে দোষী সাব্যস্ত বিস্ময় শাহের আইনজীবী। এ দিকে, সলমন-মামলার ফের শুনানিতে স্থগিতাদেশ চেয়ে খুনের ঘটনায় দোষী সাব্যস্ত এক ব্যক্তি আদালতে আর্জি জানালেন। আবেদনকারীর দাবি, ২০০৯ সালে তিনি খুনে দোষী সাব্যস্ত হয়েছেন। তার পর এখনও পর্যন্ত তাঁর আবেদন শোনেনি আদালত। তবে সলমনের ক্ষেত্রে এত তাড়াহুড়ো কেন? তিনি জনপ্রিয় অভিনেতা বলে? বম্বে হাইকোর্ট অবশ্য সলমন মামলায় স্থগিতাদেশের আর্জি খারিজ করেছে। তবে সলমন-প্রশ্ন এখনও ঘুরপাক খাচ্ছে বিচারব্যবস্থার অন্দরেই!

Advertisement

২০১৩ সালে আমদাবাদে বিস্ময় শাহের বিএমডব্লিউ-এর ধাক্কায় দুই মোটরবাইক আরোহীর মৃত্যু হয়। সেই ঘটনায় বিস্ময়কে দোষী সাব্যস্ত করে পাঁচ বছরের কারাদণ্ডের নির্দেশ দেয় নিম্ন আদালত। সেই রায়কে চ্যালেঞ্জ করে হাইকোর্টে যান বিস্ময়। আজ আমদাবাদ হাইকোর্টে বিস্ময়ের জামিনের আর্জি খারিজ হয়। তার পরেই বিস্ময়ের কৌঁসুলি জানান, সলমন জামিন পেলে তাঁর মক্কেল জামিন পাবেন না কেন?

২০০২ সালে সলমনের গাড়ির ধাক্কায় মৃত্যু হয় এক ফুটপাথবাসীর। নিম্ন আদালত সলমনকে ৫ বছরের কারাদণ্ড দিলেও হাইকোর্টে জামিন পান অভিনেতা। সেই রায়কে চ্যালেঞ্জ করে বম্বে হাইকোর্টেও যান। তারকা বলেই কি সুবিধে পাচ্ছেন সলমন? প্রশ্ন তুলে হাইকোর্টে গিয়েছেন এক খুনের ঘটনায় এক সাজাপ্রাপ্ত। তাঁর দাবি, ২০০৯ সালে তিনি নিম্ন আদালতের শাস্তিকে চ্যালেঞ্জ করে আর্জি জানান। কিন্তু মামলাটি এখনও শোনেইনি আদালত। তবে সলমনের ক্ষেত্রে তৎপরতা কেন?

Advertisement

সলমনের আইনজীবী অমিত দেশাইও জানান, সরকার কেন সলমনের আবেদন নিয়ে এত তাড়াহুড়ো করছে তা বুঝতে পারছেন না!

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন