Andhra Pradesh

Andhra Pradesh Temple: মৃত স্বামীর ‘স্বপ্নাদেশ, মন্দির বানিয়ে চার বছর ধরে পুজো করে চলেছেন স্ত্রী

ঠিক যে ভাবে আরতি করে ঈশ্বরের পুজো হয় মন্দিরে, ভোগ নিবেদন করেন ভক্তেরা, সে ভাবেই পুজো করেন তিনিও।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ১৪ অগস্ট ২০২১ ১২:৩৬
Share:

স্বামীর মূর্তি পুজো করছেন স্ত্রী পদ্মাবতী।

বছর চারেক আগে এক দুর্ঘটনায় স্বামীর মৃত্যু হয়। শোকে পাথর হয়ে গিয়েছিলেন স্ত্রী। কিন্তু তার পরই স্বামী নাকি স্বপ্নে দেখা দিয়ে মন্দির বানানোর আদেশ দিয়েছিলেন। সেই স্বপ্নাদেশেই গত চার বছর ধরে সাদা মার্বেল পাথরের মন্দির বানিয়ে তাতে স্বামীর মূর্তি রেখে পুজো করে চলেছেন স্ত্রী। স্বামীর মূর্তি পুজো করার একটি ভিডিয়ো সম্প্রতি আলোড়ন ফেলে দিয়েছে নেটমাধ্যমে। ঠিক যে ভাবে আরতি করে ঈশ্বরের পুজো হয় মন্দিরে, ভোগ নিবেদন করেন ভক্তেরা, সে ভাবেই পুজো করেন তিনিও।

Advertisement

অন্ধ্রপ্রদেশের প্রকাশাম জেলায় এই মন্দিরটি ২০১৭ সালে গড়ে তুলেছিলেন পদ্মাবতী। ওই বছরই নিম্মাভানম গ্রামের বাসিন্দা তাঁর স্বামী গুরুকুলার মৃত্যু হয়েছিল। ১১ বছরের দাম্পত্যে ইতি পড়ে তাঁদের। পদ্মাবতীর দাবি, মৃত্যুর কয়েক দিন পরই স্বপ্নে মন্দির নির্মাণের আদেশ দিয়েছিলেন স্বামী। প্রতি শনি-রবিবার এবং পূর্ণিমায় এই মন্দিরে ধূমধাম করে পুজো করেন তিনি। গরিবদের খাওয়ার ব্যবস্থাও করেন। এ ছাড়া বিশেষ বিশেষ দিনেও ধূমধাম করে স্বামীর পুজো করেন।

শুধু পদ্মাবতী নন, গ্রামের অন্য মহিলারাও এই মন্দিরে পুজো দিতে আসেন।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন