রামমন্দির গড়তে চান লালু-পুত্র

তবে যেহেতু বক্তা তেজস্বী নন, তেজপ্রতাপ সে কারণেই রাজনৈতিক পর্যবেক্ষকদের একাংশ এই বক্তব্যকে বিশেষ গুরুত্ব দিতে নারাজ। তাঁদের কথায়, তেজপ্রতাপ দলেই কলকে পান না।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

পটনা শেষ আপডেট: ১১ মার্চ ২০১৮ ০৩:৩৮
Share:

অযোধ্যায় রামমন্দির তৈরি করতে চান লালুপ্রসাদের বড় ছেলে তেজপ্রতাপ যাদব। গত কাল নালন্দার মঘড়া গ্রামে শীতলাষ্টমী উপলক্ষে এক মেলার উদ্বোধন করতে গিয়ে তিনি বলেন, ‘‘বিহারে আরজেডি সরকার এলে আমরা অযোধ্যায় রাম মন্দির তৈরি করব। তার জন্য বিহার থেকে ইট নিয়ে যাওয়া হবে।’’

Advertisement

তবে সমস্ত ধর্মের মানুষকে সঙ্গে নিয়েই সেই মন্দির তৈরি হবে বলেও জানান তেজপ্রতাপ। স্বাভাবিক ভাবেই আরজেডি নেতার এমন কথায় বিহারের রাজনীতিতে চাঞ্চল্য শুরু হয়েছে। আলোচনা হচ্ছে, তাহলে লালুপ্রসাদের দল কি তথাকথিত ‘হিন্দুত্ব’-এর পথে হাঁটতে শুরু করল!

তবে যেহেতু বক্তা তেজস্বী নন, তেজপ্রতাপ সে কারণেই রাজনৈতিক পর্যবেক্ষকদের একাংশ এই বক্তব্যকে বিশেষ গুরুত্ব দিতে নারাজ। তাঁদের কথায়, তেজপ্রতাপ দলেই কলকে পান না। তাঁর কথার গুরুত্ব কী আছে? অন্য অংশ অবশ্য এই বক্তব্যকে নিছক উড়িয়ে দিতে রাজি নন। তাঁদের বক্তব্য, এর পিছনে অন্য উদ্দেশ্য আছে। হিন্দু-বিরোধী যে তাঁরা আদৌ নন, এক দিকে তা বোঝানোর পাশাপাশি এটাও বোঝানো, বিজেপি হিন্দুত্বের একমাত্র ‘ঠিকাদার’ নয়।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন