UP News

কেন এত টাকা জমান স্বামী? হতাশ হয়ে সন্তানদের নিয়ে গলায় দড়ি দিলেন স্ত্রী

মহিলা এবং তাঁর দুই সন্তানের ঝুলন্ত দেহ উদ্ধার করা হয়েছে। পুলিশ ওই ঘরে তল্লাশি চালিয়ে একটি চিঠি উদ্ধার করে। তাতে লেখা ছিল, স্বামী টাকা জমান বলে তিনি হতাশ।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

লখনউ শেষ আপডেট: ১২ অগস্ট ২০২৩ ১৭:১০
Share:

—প্রতীকী চিত্র।

স্বামীর কার্পণ্যতে হতাশ হয়ে গলায় দড়ি দিয়ে আত্মহত্যা করলেন স্ত্রী। সন্তানদের সঙ্গে নিয়েই মৃত্যুর পথ বেছে নিয়েছেন তিনি। মৃত্যুর আগে স্বামীর জন্য লিখে রেখে গিয়েছেন একটি চিঠি। সেখান থেকেই প্রকাশ্যে এসেছে আত্মহত্যার কারণ।

Advertisement

ঘটনাটি উত্তরপ্রদেশের লখনউয়ের মারটিনপূর্বা এলাকার। মৃতার স্বামীর নাম রবি কুমার। তিনি স্থানীয় একটি ক্লাবের কর্মচারী। অভিযোগ, মাসের শুরুতে বেতন বাবদ তিনি যে টাকা পান, তার অধিকাংশই জমিয়ে রাখেন ভবিষ্যতের জন্য। অথচ, বর্তমানে তাঁর স্ত্রী এবং সন্তানেরা কষ্ট করে দিন কাটাতে বাধ্য হন। দীর্ঘ দিন ধরে এই নিয়ে মানসিক সমস্যায় ভুগছিলেন ওই মহিলা। শেষ পর্যন্ত মৃত্যুর পথ বেছে নেন তিনি।

মহিলা এবং তাঁর দুই সন্তানের ঝুলন্ত দেহ উদ্ধার করা হয়েছে। রবি পুলিশকে জানিয়েছেন, রাত ২টো নাগাদ বাড়ি ফিরে তিনি দীর্ঘ ক্ষণ দরজা ধাক্কাধাক্কি করেন। কিন্তু কেউ দরজা খোলেননি। বিরক্ত হয়ে জানলা দিয়ে উঁকি মারেন যুবক। দেখেন, সিলিং থেকে লোহার রডে ঝুলছেন তাঁর স্ত্রী এবং সন্তানেরা। চিৎকার করে প্রতিবেশীদের জড়ো করেন তিনি। পুলিশে খবর দেওয়া হয়। বিছানার চাদরের মাধ্যমে গলায় ফাঁস দিয়ে আত্মঘাতী হয়েছেন ওই মহিলা।

Advertisement

পুলিশ ওই ঘরে তল্লাশি চালিয়ে একটি চিঠি উদ্ধার করে। মৈথিলি ভাষায় সেই চিঠিতে লেখা ছিল, ‘‘আজকাল তুমি খালি টাকা জমাও।’’ হাতের লেখা যাচাই করেও দেখেছে পুলিশ।

পুলিশ জানিয়েছে, মৃত মহিলার নাম সৌম্যা সিংহ (৩০)। দু’বছরের কন্যা অংশ এবং তিন বছরের পুত্র বিরাটেরও মৃত্যু হয়েছে। মা-ই তাদের মেরে নিজে আত্মঘাতী হয়েছেন বলে জানিয়েছে পুলিশ। ২০২০ সালে বিহারে বিয়ে হয়েছিল রবি এবং সৌম্যার। গত এক বছর ধরে এই পরিবারটি ওই বাড়িতে ভাড়া থাকছিল। রবি পুলিশকে জানিয়েছেন, সে দিন সকালে খাওয়ার সময়েও সকলে হাসিখুশি ছিলেন। তাঁদের মধ্যে কোনও ঝগড়া হয়নি। এমন একটি পদক্ষেপের কথা ভাবতেও পারেননি তিনি। স্ত্রী এবং সন্তানদের মৃতদেহ দেখে যুবক এতটাই ভেঙে পড়েছিলেন যে, তিনিও চার তলা থেকে ঝাঁপ দিয়ে আত্মহত্যার চেষ্টা করেছিলেন। পুলিশ তাঁকে আটকে দেয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন