Swiggy

স্যানিটারি ন্যাপকিন অর্ডার করেছিলেন মহিলা, সঙ্গে পেলেন কুকিজ়, কেন? জানাল সংস্থা

সংস্থার এই পদক্ষেপকে স্বাগত জানিয়েছেন অনেকেই। কেউ আবার বলেছেন, সুইগি ইনস্টামার্টের ক্ষেত্রে এটা নতুন নয়। প্রায়ই জিনিস ডেলিভারি করে তার সঙ্গে ছোটখাটো উপহারও দেয়।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ২৬ জানুয়ারি ২০২৩ ১৬:৫০
Share:

স্যানিটারি ন্যাপকিন অর্ডার করে সঙ্গে কুকিজ় পেলেন মহিলা। ছবি: প্রতীকী

বাড়ি বসে অনলাইন ডেলিভারি সংস্থা সুইগিতে স্যানিটারি ন্যাপকিন অর্ডার করেছিলেন এক মহিলা। সঙ্গে যা পেলেন, তাতে আপ্লুত তিনি। কিন্তু বুঝতে পারছিলেন না, কেন বাড়তি ‘পাওনা’। সে কথা জানালেন সমাজমাধ্যমে। জবাব দিল সুইগি।

Advertisement

সমীরা নামে ওই মহিলা টুইটারে ঘটনাটি জানিয়েছেন। লিখেছেন, ‘‘সুইগি ইনস্টামার্ট থেকে স্যানিটারি ন্যাপকিন অর্ডার করেছিলাম। ব্যাগের নীচে দেখি একগুচ্ছ চকোলেট কুকিজ়। বেশ চিন্তা হল। কিন্তু বুঝলাম না কে দিয়েছে, সুইগি না কি দোকানি?’’ টুইটে সুইগি ইনস্টামার্টকে ট্যাগ করেছিলেন তিনি। জবাবে সুইগি লিখেছে, ‘‘সমীরা, আমরা চেয়েছিলাম, তোমার বাকি দিনটি সুন্দর কাটুক।’’

সংস্থার এই পদক্ষেপকে স্বাগত জানিয়েছেন অনেকেই। কেউ আবার বলেছেন, সুইগি ইনস্টামার্টের ক্ষেত্রে এটা নতুন নয়। প্রায়ই জিনিস ডেলিভারি করে তার সঙ্গে ছোটখাটো উপহারও দেয়। জনৈক ব্যক্তি লিখেছেন, ‘‘ওরা ক্রেতাদের মন রাখতে এবং কোনও পণ্য প্রচারের জন্য বিনামূল্যে জিনিস দেয়। আমরা এর আগে বহু বার কিছু অর্ডার করে সঙ্গে বিস্কুট, চকোলেট, ওয়েফার পেয়েছিল।’’ অন্য এক ক্রেতা লিখেছেন, ‘‘যেই করুন, এটা একটি মিষ্টি পদক্ষেপ।’’

Advertisement

২০২০ সালে গুরুগ্রাম এবং বেঙ্গালুরুতে ক্রেতাদের বাড়িতে নিত্য প্রয়োজনীয় পণ্য পৌঁছে দেওয়ার পরিষেবা শুরু করে সুইগি। এখন দেশের ২৯টি শহরে রয়েছে সংস্থার সেই সুইগি ইনস্টামার্ট পরিষেবা। ৫০০-রও বেশি ব্র্যান্ডের ৫০০০ পণ্য পৌঁছে দেয় মানুষের বাড়িতে। পিটিআই সূত্রে জানা গিয়েছে, আগামী কয়েক বছরে দেশের ৪৩টি শহরে এই পরিষেবা চালু করবে সুইগি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন