Yogi Adityanath

পিতৃবিয়োগ যোগীর, লকডাউনের জেরে যেতে পারবেন না শেষকৃত্যে

করোনা প্রকোপ সামাল দিতে এই মুহূর্তে লকডাউন চলছে উত্তরপ্রদেশ-সহ দেশের সমস্ত রাজ্যে। এই অবস্থায় বাবার শেষকৃত্যে যোগ দেওয়া সম্ভব নয় বলে জানিয়েছেন যোগী আদিত্যনাথ।

Advertisement

সংবাদ সংস্থা

লখনউ শেষ আপডেট: ২০ এপ্রিল ২০২০ ১৬:৫৬
Share:

যোগী আদিত্যনাথ। —ফাইল চিত্র।

পিতৃবিয়োগ হল উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের। কিডনির সমস্যা নিয়ে গত মাসে দিল্লির অল ইন্ডিয়া ইনস্টিটিউট অব মেডিক্যাল সায়েন্সেস (এমস)-এ ভর্তি হন যোগী আদিত্যনাথের বাবা আনন্দ সিংহ বিস্ত। গত কয়েক দিন ধরে সেখানে ভেন্টিলেটরে ছিলেন তিনি।সোমবার সকালেশেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

Advertisement

তবে করোনা প্রকোপ সামাল দিতে এই মুহূর্তে লকডাউন চলছে উত্তরপ্রদেশ-সহ দেশের সমস্ত রাজ্যে। এই অবস্থায় বাবার শেষকৃত্যে যোগ দেওয়া সম্ভব নয় বলে জানিয়েছেন যোগী আদিত্যনাথ। এ দিন সকালে একটি বিবৃতি প্রকাশ করে তিনি বলেন, ‘‘বাবার মৃত্যুতে আমি শোকাহত। বাবা আমাকে একনিষ্ঠ, পরিশ্রমী এবং নিঃস্বার্থ হতে শিখিয়েছেন। শেষ সময়ে বাবার কাছে থাকতে চেয়েছিলাম। কিন্তু উত্তরপ্রদেশের ২৩ কোটি মানুষের দায়িত্ব হাতে থাকায় তা হয়ে ওঠেনি।’’

লকডাউনের জেরে বাবার শেষকৃত্যেও তিনি শামিল হতে পারবেন না বলে জানিয়ে দেন যোগী। তিনি বলেন, ‘‘করোনাভাইরাসের জেরে লকডাউন চলছে। তাই আগামিকাল বাবার শেষকৃত্যে যেতে পারব না আমি। মা এবং আত্মীয়স্বজনদের কাছে অনুরোধ, শেষকৃত্য সম্পন্ন করতে গিয়ে যেন লকডাউনের নিয়ম লঙ্ঘন না হয়। লকডাউন উঠলে আমি যাব।’’

Advertisement

আরও পড়ুন: করোনা আক্রান্তদের ৮০ শতাংশই উপসর্গহীন, দুশ্চিন্তায় আইসিএমআর​

আরও পড়ুন: কলকাতা-সহ ৭ জেলার অবস্থা গুরুতর, রাজ্যে আসছে কেন্দ্রীয় দল​

করোনা পরিস্থিতি নিয়ে একটি বৈঠক চলাকালীন যোগী বাবার মৃত্যুসংবাদ পান বলে জানা গিয়েছে। কেন্দ্রীয় মন্ত্রী স্মৃতি ইরানি, উত্তরপ্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী অখিলেশ যাদব এবং কংগ্রেস নেত্রী প্রিয়ঙ্কা গাঁধী বঢরা-সহ অনেকেই যোগীকে সমবেদনা জানিয়েছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন