• সংবাদ সংস্থা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

কলকাতা-সহ ৭ জেলার অবস্থা গুরুতর, রাজ্যে আসছে কেন্দ্রীয় দল

Kolkata
সিল করা হয়েছে কলকাতার সংক্রমিত এলাকা।

কলকাতা, হাওড়া-সহ এ রাজ্যের সাত জেলার করোনা-পরিস্থিতি গুরুতর। তা নিয়ে উদ্বেগ প্রকাশ করল কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রক। সোমবার কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রকের মুখপাত্র টুইট করে মহারাষ্ট্র, রাজস্থান, মধ্যপ্রদেশ ও পশ্চিমবঙ্গের করোনা সংক্রমিত এলাকার নাম বিশেষ ভাবে উল্লেখ করেছেন। সেই তালিকায় এ রাজ্যের সংক্রমিত এলাকার সংখ্যাই বেশি। পরিস্থিতি খতিয়ে দেখতে রাজ্যে আসছে কেন্দ্রীয় প্রতিনিধি দলও।

টুইটে দেশের মধ্যে কোন জায়গার করোনা-পরিস্থিতি উদ্বেগজনক তা উল্লেখ করা হয়েছে। লেখা হয়েছে, ‘‘বিশেষ করে পরিস্থিতি গুরুতর ইনদওর (মধ্যপ্রদেশ), মুম্বই ও পুণে (মহারাষ্ট্র), জয়পুর (রাজস্থান) এবং কলকাতা, হাওড়া, পূর্ব মেদিনীপুর, উত্তর ২৪ পরগনা, দার্জিলিং, কালিম্পং ও জলপাইগুড়িতে (পশ্চিমবঙ্গ)।’’

আরও পড়ুন: লকডাউনের শর্ত মানছে না অনেক রাজ্য, কড়া চিঠি পাঠাল কেন্দ্র

পরিস্থিতি খতিয়ে দেখতে রাজ্যে আসতে চলেছে কেন্দ্রীয় দলও। সঙ্গত কারণ না দেখিয়ে রাজ্যে কেন কেন্দ্রীয় দল আসছে, সেই প্রশ্ন তুলেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

 

 

এর আগে, দেশের ১৭০টি জেলায় সংক্রমণের হার খুব বেশি বলে সেগুলিকে ‘হটস্পট’ হিসেবে চিহ্নিত করেছিল কেন্দ্রীয় সরকার। সেই তালিকায় রয়েছে কলকাতা, হাওড়া, পূর্ব মেদিনীপুর ও উত্তর ২৪ পরগনা। এ ছাড়াও,  সংক্রমণের খবর এসেছে কিন্তু ‘হটস্পট’ নয়, এমন ২০৭টি জেলার নামও ঘোষণা করা হয়। সেই তালিকায় কালিম্পং, দার্জিলিং, জলপাইগুড়ি, হুগলি, নদিয়া, পশ্চিম বর্ধমান, পশ্চিম মেদিনীপুর ও দক্ষিণ ২৪ পরগনার কথা উল্লেখ করা হয়। এ দিন অবশ্য রাজ্যের সাতটি জেলার পরিস্থিতি ‘গুরুতর’ বলে উল্লেখ করা হয়েছে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রকের মুখপাত্রের টুইটে।

আরও পড়ুন: করোনা-টেস্টের নিম্নমানের কিট, অভিযোগ রাজ্যের, দায় বাইপাস করল নাইসেড

 

 

 

(অভূতপূর্ব পরিস্থিতি। স্বভাবতই আপনি নানান ঘটনার সাক্ষী। শেয়ার করুন আমাদের। ঘটনার বিবরণ, ছবি, ভিডিয়ো আমাদের ইমেলে পাঠিয়ে দিন, feedback@abpdigital.in ঠিকানায়। কোন এলাকা, কোন দিন, কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই দেবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।)

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন