Yogi Adityanath

কুয়াশায় বাধা, কেদারনাথে নামতে পারলেন না যোগী আদিত্যনাথ, কপ্টার ঘুরে গেল কোন মন্দিরে?

তিন দিনের উত্তরাখণ্ড সফরে গিয়েছেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী। শনিবার তাঁর কেদারনাথ মন্দির দর্শনের কথা ছিল। কিন্তু ঘন কুয়াশায় তার কপ্টার বাধা পায়।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

দেহরাদূন শেষ আপডেট: ০৮ অক্টোবর ২০২৩ ০৯:১১
Share:

উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। —ফাইল চিত্র।

ঘন কুয়াশার কারণে উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের কপ্টার নির্দিষ্ট গন্তব্যে নামতে পারল না। তাঁর কেদারনাথ মন্দির দর্শনের কথা ছিল। সেখানে যেতে পারেননি যোগী। পরিবর্তে কপ্টার অন্য দিকে ঘুরিয়ে নিয়ে যাওয়া হয়েছে।

Advertisement

কেদারনাথের পরিবর্তে বদ্রীনাথে গিয়েছেন যোগী। সেখানেই রাত কাটিয়েছেন। আবহাওয়া ভাল থাকলে রবিবার তিনি কেদারনাথ মন্দির দর্শন করবেন।

তিন দিনের উত্তরাখণ্ড সফরে গিয়েছেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী। নরেন্দ্র নগরে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের নেতৃত্বে সেন্ট্রাল জ়োনাল কাউন্সিলের বৈঠকে যোগ দেওয়ার পরে কেদারনাথের উদ্দেশে রওনা দেয় তাঁর কপ্টার। কিন্তু কেদারনাথে যোগী নামতে পারেননি। ঘন কুয়াশার কারণে সেখানে কপ্টার নামানো সম্ভবই হয়নি।

Advertisement

নিরাপত্তারক্ষীদের পরামর্শে এর পর বদ্রীনাথের দিকে কপ্টার ঘুরিয়ে দেন চালক। আগে কেদারের মন্দির দর্শন করে বদ্রীতে যাওয়ার কথা ছিল যোগীর। পরিস্থিতি অনুকূল না হওয়ায় সেই পরিকল্পনা বদলাতে হয়েছে। তিনি রবিবারের পরিবর্তে শনিবারই বদ্রীনাথ যান। সেখানে মন্দির পরিদর্শনের পর মুখ্যমন্ত্রীর হাতে বেশ কিছুটা বাড়তি সময় ছিল। তাই তিনি মানা পাস ঘুরে দেখেন। সেখানে সীমান্তে মোতায়েন সেনাবাহিনীর সঙ্গে দেখা করেন এবং সময় কাটান।

যোগী উত্তরাখণ্ডেরই বাসিন্দা। বদ্রীনাথে শনিবার রাত কাটিয়েছেন তিনি। বিষ্ণুমন্দিরের সন্ধ্যারতিতেও যোগ দিয়েছেন। রবিবার সকালে কেদারের উদ্দেশে পাড়ি দেবেন যোগী। সেখানে মন্দিরে ‘জলাভিষেক’ করার পরিকল্পনা রয়েছে। এর পর লখনউ ফিরে যাবেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন