Income Tax Raid

উত্তরপ্রদেশে কোটিপতি ইউটিউবারের বাড়িতে আয়কর হানা, উদ্ধার নগদ ২৪ লক্ষ টাকা

ওই ইউটিউবার প্রায় এক কোটি টাকা আয় করেছেন বলে দাবি করা হয়েছে। অভিযোগ, বেআইনি ভাবে টাকা আয় করেছেন ওই যুবক। যদিও এই অভিযোগ অস্বীকার করেছে তাঁর পরিবার।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

লখনউ শেষ আপডেট: ১৭ জুলাই ২০২৩ ১৪:৩৩
Share:

উদ্ধার হওয়া নগদ টাকা। ছবি: টুইটার।

ইউটিউবারের বাড়িতে হানা দিলেন আয়কর দফতরের আধিকারিকরা। তাঁর বাড়ি থেকে পাওয়া গেল নগদ ২৪ লক্ষ টাকা। সোমবার এই ঘটনার কথা প্রকাশ্যে এসেছে। উত্তরপ্রদেশের বরেলিতে বাড়ি ওই ইউটিউবারের।

Advertisement

ওই ইউটিউবারের নাম তসলিম। কয়েক বছর ধরে একটি ইউটিউব চ্যানেল চালান তিনি। ওই যুবক প্রায় এক কোটি টাকা আয় করেছেন বলে দাবি করা হয়েছে। অভিযোগ, বেআইনি ভাবে টাকা আয় করেছেন ওই ইউটিউবার। যদিও এই অভিযোগ অস্বীকার করেছে তাঁর পরিবার।

Advertisement

শেয়ার মার্কেট নিয়ে বিভিন্ন ধরনের ভিডিয়ো বানাতেন ওই যুবক। তাঁর ভাই ফিরোজ দাবি করেছেন, তসলিম নিয়ম করে আয়কর মেটাতেন। তিনি দাবি করেছেন, ইউটিউব থেকে তাঁদের মোট আয় হয়েছে ১.২ কোটি টাকা। ইতিমধ্যেই কর বাবদ চার লক্ষ টাকা দিয়েছেন তাঁরা। ফিরোজ আরও বলেছেন, ‘‘আমরা কোনও অনৈতিক কাজ করিনি। আমরা আমাদের ইউটিউব চ্যানেল চালাই। ভাল আয় হয়। আয়কর হানা পরিকল্পিত চক্রান্ত।’’ ইউটিউবারের মা দাবি করেছেন, তাঁর পুত্রকে অকারণে অভিযুক্ত করা হয়েছে। তবে ওই ইউটিউবারের বিরুদ্ধে কী পদক্ষেপ করা হয়েছে, তা জানা যায়নি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন