টাকা তুলতে আপের ভোজ

সংগ্রহের লক্ষ্যমাত্রা রয়েছে ২০০ কোটি টাকা। কিন্তু দিল্লিতে ক্ষমতা ছাড়ার পর থেকেই চাঁদার তহবিলে ভাটার টান। এই পরিস্থিতিতে তহবিল ভরতে অরবিন্দ কেজরীবালের প্রভাব কাজে লাগানোর পরিকল্পনা নিলেন কর্নাটকের আম আদমি পার্টি নেতৃত্ব।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

নয়াদিল্লি শেষ আপডেট: ১০ মার্চ ২০১৪ ০৫:১২
Share:

সংগ্রহের লক্ষ্যমাত্রা রয়েছে ২০০ কোটি টাকা। কিন্তু দিল্লিতে ক্ষমতা ছাড়ার পর থেকেই চাঁদার তহবিলে ভাটার টান। এই পরিস্থিতিতে তহবিল ভরতে অরবিন্দ কেজরীবালের প্রভাব কাজে লাগানোর পরিকল্পনা নিলেন কর্নাটকের আম আদমি পার্টি নেতৃত্ব। ১৫ মার্চ বেঙ্গালুরুতে কেজরীবালের সম্মানে আয়োজিত একটি নৈশভোজে আমন্ত্রিতদের কাছ থেকে দলের স্বার্থে চাঁদা নেওয়ার পরিকল্পনা নিয়েছে আপ শিবির। আপ সূত্রের খবর, ওই ভোজের টিকিটের মূল্য ন্যূনতম কুড়ি হাজার টাকা ধার্য করেছে দল। নৈশভোজ থেকে যে টাকা সংগ্রহ হবে, তা দলের প্রচারে ব্যবহার করা হবে।

Advertisement

আগামী সপ্তাহে দু’দিনের জন্য কর্নাটক যাচ্ছেন কেজরীবাল। প্রাথমিক ভাবে সে রাজ্যে ২৮টি আসনেই লড়ার পরিকল্পনা নিয়েছে দল। কর্নাটকে ভোটের দায়িত্বে রয়েছেন ইনফোসিস থেকে সদ্য অবসর নেওয়া ভি বালকৃষ্ণ। আপ নেতৃত্বের বক্তব্য, কর্নাটক-সহ দেশে নির্বাচন লড়তে প্রায় দু’শো কোটি টাকা প্রয়োজন। সাধারণ মানুষের কাছ থেকেই চাঁদা হিসেবে ওই টাকা তোলার পরিকল্পনা নিয়েছে দল। ইতিমধ্যেই ৭৭ লক্ষ টাকা তুলে চাঁদা সংগ্রহের নিরিখে গোটা দেশের মধ্যে চতুর্থ স্থানে রয়েছে কর্নাটক।

আপের কর্নাটক শাখার মুখপাত্র রোহিত রঞ্জন বলেন, “সেই লক্ষ্যেই একটি নৈশভোজের পরিকল্পনা নেওয়া হয়েছে, যেখানে কেজরীবাল থাকবেন। এ রাজ্যের বহু বিশিষ্ট জন কেজরীবালের সঙ্গে দেখা করে কথা বলতে বা দলে যোগ দিতে আগ্রহী। সেই সুযোগ করে দিতেই ওই নৈশভোজের আয়োজন করা হচ্ছে। যেখানে সমাজের বিভিন্ন স্তরের প্রতিষ্ঠিত ব্যক্তিদের পাশাপাশি কর্পোরেট কর্তা, অভিনেতাদের ডাকা হবে।” আগামী শনি ও রবিবার এই দু’দিন বেঙ্গালুরু ছাড়াও ম্যাঙ্গালোরেও প্রচার ও জনসভা করার পরিকল্পনা রয়েছে কেজরীবালের।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন