Dawood Ibrahim

করোনায় মৃত্যু দাউদের? মিমের বন্যা সোশ্যাল মিডিয়ায়

এর আগেও একাধিক বার দাউদের মৃত্যুর গুজব শোনা গিয়েছে।

Advertisement

সংবাদ সংস্থা

ইসলামাবাদ শেষ আপডেট: ০৬ জুন ২০২০ ১৯:২২
Share:

দাউদ ইব্রাহিম। —ফাইল চিত্র।

দাউদ ইব্রাহিম ও তাঁর স্ত্রী মেহজবিন করোনা আক্রান্ত হয়ে পাকিস্তানের একটি হাসপাতালে ভর্তি বলে শুক্রবার বিভিন্ন সংবাদমাধ্যম খবর করেছিল। রাত গড়াতেই এ দিন তাঁর মৃত্যুর খবর নিয়ে জল্পনা শুরু হয় সর্বত্র। এখনও পর্যন্ত এই খবরের সত্যতা যদিও প্রমাণিত হয়নি। কিন্তু, সেই জল্পনা নিয়েই সোশ্যাল মিডিয়ায় মিমের বন্যা।

Advertisement

প্রতিপক্ষ যতই শক্তিশালী হোক না কেন, প্রতিবারই মৃত্যুকে চ্যালেঞ্জ ছুড়ে ফিরে আসেন ডব্লিউডব্লিউই তারকা কুস্তিগীর আন্ডারটেকার।তিন দশকের কর্মজীবনে আজ পর্যন্ত তার অন্যথা হয়নি। তাঁকে নিয়ে আলাদা উন্মাদনাও রয়েছে অনুরাগীদের। মাফিয়া ডন দাউদ ইব্রাহিমের সঙ্গে তাঁর তুলনাও টানছেন নেটাগরিকরা।

এর আগেও একাধিক বার দাউদের মৃত্যুর গুজব শোনা গিয়েছে। কিন্তু প্রতিবারই দেখা গিয়েছে, করাচিতে রীতিমতো বহাল তবিয়তে রয়েছেন তিনি। তাই এ দিন দাউদের মৃত্যু নিয়ে জল্পনা শুরু হলে আন্ডারটেকারের সঙ্গে তাঁকে তুলনা করতে শুরু করেন নেটাগরিকরা। কেউ কেউ লেখেন, ‘‘দাউদ হলেন আসলে আন্ডারটেকার, বার বার মৃত্যুকে মাত দিয়ে ফিরে আসেন তিনি।’’

Advertisement

আরও পড়ুন: প্রেসিডেন্ট হাউসে ধর্ষণ করেছেন পাক মন্ত্রী, অভিযোগ মার্কিন তরুণীর​

দাউদের মৃত্যুর খবর নিয়ে শুভম ভট্ট নামের এক ব্যক্তি টুইটারে লেখেন, ‘‘আন্ডারটেকার এবং দাউদ এত বার মৃত্যুকে মাত দিয়ে ফিরে এসেছেন যে যমরাজও হাত তুলে নিয়েছেন।’’ ‘‘যমরাজ চাকরি ছেড়ে দেওয়ার কথা ভাবছেন,’’—বলেও লেখেন তিনি। মৃত্যুকে ফাঁকি দেওয়ায় দাউদ ছাপিয়ে গিয়েছেন আন্ডারটেকারকেও বলে মন্তব্য করেন সিমরন নামের এক তরুণী।

আরও পড়ুন: ২৪ ঘণ্টা জ্বলছে চুল্লি-চিতা, তবুও লাশের স্তূপ জমছে দিল্লির শ্মশানে​

১৯৯৩ সালের মুম্বই বিস্ফোরণের মূল চক্রী দাউদকে ভারত এবং রাষ্ট্রপুঞ্জ আগেই আন্তর্জাতিক সন্ত্রাসবাদী ঘোষণা করেছে। কিন্তু পুলিশ ও গোয়েন্দাদের চোখে ধুলো দিয়ে বেশ কয়েক দশক ধরে পাকিস্তানে নিরাপদ আশ্রয়ে রয়েছেন তিনি। সম্প্রতি জানা যায়, তিনি ও তাঁ স্ত্রী দু’জনেই করোনায় আক্রান্ত হয়েছেন। কিন্তু দাউদের ভাই আনিস ইব্রাহিম সেই জল্পনা খারিজ করেন। জানিয়ে দেন গোটা পরিবারই বহাল তবিয়তে রয়েছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন