Viral

এই টিকটিকির দাম ২৫ লাখ টাকার বেশি, উদ্ধারের সঙ্গে চোরও ধরলেন মার্কিন গোয়েন্দারা

এগুলি অস্ট্রেলিয়ান লেস মনিটর প্রজাতির টিকটিকি। বিরল এই টিকটিকি দু’টির দাম যা প্রায় ৫৫ লাখ ৩৩ হাজার টাকার বেশি।

Advertisement

সংবাদ সংস্থা

স্যাক্রামেন্টো শেষ আপডেট: ২১ অক্টোবর ২০২০ ২০:১২
Share:

উদ্ধার হওয়া টিকটিকি। ছবি: ইনস্টাগ্রাম থেকে নেওয়া।

চুরি যাওয়া বিরল টিকটিকি উদ্ধার আমেরিকায়। ক্যালিফর্নিয়া পুলিশ জানিয়েছে, দু’টি বিরল প্রজাতির টিকটিকি চুরি গিয়েছিল প্রায় এক বছর আগে। অনেক খোঁজের পরে দু'টিকেই উদ্ধার করেছেন গোয়েন্দারা। সঙ্গে পাকড়াও চোর। টিকটিকি দু'টি গত বছর নভেম্বরে চুরি হয়। এই দু’টি টিকটিকির দাম ৫০ লাখ টাকারও বেশি।

Advertisement

দু’টি টিকটিকির এত দাম! ক্যালিফর্নিয়া পুলিশ জানিয়েছে, এগুলি অস্ট্রেলিয়ান লেস মনিটর প্রজাতির টিকটিকি। বিরল এই টিকটিকি দু’টির দাম ৭৫ হাজার মার্কিন ডলার (ভারতীয় মুদ্রায় যা প্রায় ৫৫ লাখ ৩৩ হাজার টাকা)-এর বেশি। ক্যালিফর্নিয়ার লং বিচ পুলিশ বিভাগ জানিয়েছে, গত বছর নভেম্বরে জেটিকে রেপটাইল থেকে টিকটিকি দু’টি চুরি যায়।

চুরি যাওয়ার পরই সেগুলি উদ্ধারের চেষ্টা করেন গোয়েন্দারা। কিন্তু কিছুতেই সেগুলির কোনও হদিশ পাওয়া যাচ্ছিল না। অবশেষে গোয়েন্দারা প্যানোরমা সিটির একটি বাড়ি থেকে উদ্ধার করেন। এই চুরির সঙ্গে যুক্ত থাকার অভিযোগে দু’ জনকে গ্রেফতার করেছে পুলিশ। তবে টিকটিকিগুলির স্বাস্থ্য ভালই আছে এবং কোনও চোট আঘাতও নেই বলে জানিয়েছেন তদন্তকারীরা। সাদা কালো ছোপ ছোপ অদ্ভুত দর্শন এই বড় বড় টিকটিকিগুলিকে আবার তাদের পুরনো ঘর জেটিকে রেপটাইলসে ফিরিয়ে দেওয়া হয়েছে।

Advertisement

আরও পড়ুন: প্রাণ বাঁচাল হাত ঘড়ি, ইনদওরে প্রৌঢ়ের কঠিন রোগ ধরিয়ে দিল অ্যাপল ওয়াচ​

আরও পড়ুন: কুকুরে টানা রিকশা, মুখের আদেশেই বাজারে চলেছে রোবট স্পট

দেখুন সেই পোস্ট:

Detectives Recover Lizards Worth $75,000 🦎 • Most robbery cases involving retail items don’t come with literal tails but in this case, they do! Detectives recently recovered two lizards that were stolen in a 2019 robbery. Our Robbery Detectives literally SCALED their investigation, and thanks to their efforts, the lizards were reunited with their owner, and two suspects were arrested on felony robbery charges. • #LBPDSafety #LBPD

A post shared by Long Beach Police Department (@longbeachpd.ca) on

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন