মিড ডে মিল খেয়ে অসুস্থ ১৪ পড়ুয়া

মিড ডে মিল খেয়ে অসুস্থ হয়ে পড়ল ১৪ জন পড়ুয়া। শুক্রবার লালগড় ব্লকের রামগড় অঞ্চলের বড় ধানশোলা জুনিয়র হাইস্কুলে ঘটনাটি ঘটে। স্কুল ও স্থানীয় সূত্রে জানা গিয়েছে, এ দিন স্কুলে পঞ্চম থেকে অষ্টম শ্রেণীর ৫০ জন ছাত্রছাত্রী এসেছিল।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

ঝাড়গ্রাম শেষ আপডেট: ১১ জুলাই ২০১৫ ০১:৫৫
Share:

মিড ডে মিল খেয়ে অসুস্থ হয়ে পড়ল ১৪ জন পড়ুয়া। শুক্রবার লালগড় ব্লকের রামগড় অঞ্চলের বড় ধানশোলা জুনিয়র হাইস্কুলে ঘটনাটি ঘটে।

Advertisement

স্কুল ও স্থানীয় সূত্রে জানা গিয়েছে, এ দিন স্কুলে পঞ্চম থেকে অষ্টম শ্রেণীর ৫০ জন ছাত্রছাত্রী এসেছিল। মিড ডে মিলে ভাত, ডাল ও আলু-পটলের তরকারি রান্না হয়েছিল। দুপুরে রান্নার পরে পড়ুয়ারা মিড ডে মিল খেয়েছিল। অভিযোগ, ডালে দুর্গন্ধ থাকায় বেশির ভাগ পড়ুয়া ডাল খায় নি। খাওয়ার কিছুক্ষণ পরে চার জন পড়ুয়া বমি করতে শুরু করে। আরও ১০ জন পড়ুয়ার পেটে ব্যথা শুরু হয়। সঙ্গে সঙ্গে স্কুল কর্তৃপক্ষ অসুস্থ পড়ুয়াদের রামগড় প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্রে নিয়ে যান। সেখান থেকে ১৪ জনকেই লালগড় গ্রামীণ হাসপাতালে রেফার করে দেওয়া হয়। ৩ জন পড়ুয়াকে লালগড়ের গ্রামীণ হাসপাতালে ভর্তি করানো হয়। বাকিদের প্রাথমিক চিকিত্‌সার পরে ছেড়ে দেওয়া হয়।

স্কুলের টিচার-ইনচার্জ শ্যামাপদ করণ বলেন, “খাওয়ার সময় অনেকে বলেছিল ডালে কেমন একটা গন্ধ রয়েছে। সে জন্য সবাই ডাল খায় নি। মনে হচ্ছে যারা ডাল খেয়েছিল, তারাই অসুস্থ হয়ে পড়ে।” লালগড়ের বিডিও অভিজিত্‌ সামন্ত বলেন, “যে ক’জন পড়ুয়া ডাল খেয়েছিল, তারাই অসুস্থ হয়েছে। প্রাথমিক ভাবে মনে হচ্ছে, ডাল খেয়েই পড়ুয়ারা অসুস্থ হয়। শনিবার ওই স্কুলে ব্লকের মিড ডে মিল বিভাগের আধিকারিকরা যাবেন। বিষয়টি তদন্ত করে দেখা হবে।”

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন