Bus Driver

Woman Bus Driver: বাস চালানোই ‘হবি’! প্রতি রবিবার বিনামূল্যে বাস চালান ২১-এর তনয়া

কেরলের এরনাকুলম আইন কলেজের ছাত্রী মেরির শখ বাস চালানো! তাই প্রতি রবিবার কক্কনাদ-পেরুমবাদাপ্পু রুটে বাস চালাচ্ছেন তিনি।

Advertisement

সংবাদ সংস্থা

কোচি শেষ আপডেট: ২৬ জুলাই ২০২২ ১৯:০৪
Share:

মেরি অ্যান মেরি! ছবি সৌজন্য: নিউ ইন্ডিয়ান এক্সপ্রেস

২১ বছর বয়সি অ্যান মেরি কোচিতে আইন নিয়ে পড়াশোনা করছেন। এই বয়সে হরেক রকম বিচিত্র শখ থাকে তরুণ-তরুণীদের। কিন্তু মেরির শখের কথা শুনলে চোখ কপালে ওঠে অনেকেরই। কেরলের এরনাকুলম আইন কলেজের ছাত্রী মেরির শখ বাস চালানো!

Advertisement

গত আট মাস ধরে প্রতি রবিবার কক্কনাদ-পেরুমবাদাপ্পু রুটে বাস চালাচ্ছেন মেরি। শুধু বাসই নয়, লরি কিংবা ট্রাকের মতো যে কোনও ভারী গাড়ি চালাতেই তিনি মারাত্মক পছন্দ করেন বলে সংবাদমাধ্যমকে জানিয়েছেন মেরি। মেরি জানান, ১৫ বছর বয়স থেকেই মোটরবাইক ও গাড়ি চালানোর শখ তাঁর। বাবার রয়াল এনফিল্ড বাইকেই প্রথম হাতেখড়ি। কিন্তু লাইসেন্স পেতে অপেক্ষা করতে হয় ১৮ বছর বয়স পর্যন্ত। লাইসেন্স পাওয়ার পর নিজেই গাড়ি চালিয়ে কলেজে যান তিনি।

রবিবার ছাড়া অন্যান্য দিন, কলেজ সেরে ফেরার পথে একটি ফাঁকা বাস নিয়ে ফেরেন তিনি। মেরি জানিয়েছেন, ওই বাসটির মালিক তাঁর প্রতিবেশি। বাসচালক সপ্তাহের অন্যান্য দিন তাঁর কলেজের পাশে একটি পেট্রোল পাম্পে রেখে যান। ফেরার পথে সেই বাস তিনি বাস মালিকের বাড়িতে দিয়ে আসেন। কিন্তু এক জন নারীকে বাসচালকের আসনে বসতে দেখে অনেক সময়ে যাত্রীরা ঘাবড়ে যান বলে আক্ষেপ তাঁর। তবে এই ধারণা ক্রমশ ভেঙে যাবে বলেও আশা তাঁর।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন