সুসম্পর্ক ও সম্মান বজায় রাখতে মহিলাদের যা যা করা উচিত নয়

একটা সুখী সংসার, একটা সুখের সম্পর্ক কে না চায় বলুন তো! সবারই চাহিদা এটা। কিন্তু অনেক ক্ষেত্রেই সুখের সংসার গড়তে গিয়ে মহিলারা এমন কিছু করে বসেন যাতে, তাঁদের সম্মান অনেকটাই ক্ষুণ্ণ হয়

Advertisement
সংবাদ সংস্থা
শেষ আপডেট: ১৩ মার্চ ২০১৭ ১৭:১৯
Share:
০১ ০৬

আপনার স্বামী কিংবা পুরুষ সঙ্গীটিকে সব সময় সাহায্য করার অভ্যাসটি ত্যাগ করুন। এতে যে কোনও সিদ্ধান্ত নিতে গিয়ে আপনার স্বামী কিংবা পুরুষ বন্ধুটি সমস্যায় পড়েন।

০২ ০৬

আপনি সব সময় আপনার স্বামী কিংবা সঙ্গীকে দামী উপহার দিতেই পছন্দ করেন। আপনিও উল্টো দিকের মানুষটির কাছ থেকে দামি উপহারই পেয়ে থাকেন। কিন্তু এমন সময়ও হয় যখন, তাঁর হাতে হয়তো মূল্যবান গিফট কেনার মতো টাকা নেই। কিন্তু আপনার কাছে ছোট হয়ে যাওয়ার ভয়ে দামি উপহার কিনতে বাধ্য হন। সে কারণে সব সময় স্বামী কিংবা পুরুষ বন্ধুটিকে দামি উপহার কিনে দেওয়া থেকে বিরত থাকুন।

Advertisement
০৩ ০৬

অনেক মহিলাই ভাবেন যে তাঁদের তুলনায় তাঁর স্বামী কিংবা সঙ্গী অতিরিক্ত আবেগপ্রবণ। পুরুষরদের কাছে সেই সব মহিলাদের সম্মান খানিকটা কম। সেই কারণে পুরুষের আবেগকেও সম্মান জানান।

০৪ ০৬

হয়তো কোনও সিদ্ধান্ত কিংবা আলোচনায় আপনিই ঠিক। কিন্তু সব সময় আমিই ঠিক এই ভাবনা থেকে বেরিয়ে আসুন। যে কোনও সম্পর্কে উল্টো দিকের মানুষটিকেও গুরুত্ব দেওয়ার প্রয়োজনীয়তা রয়েছে।

০৫ ০৬

সম্পর্কে যাওয়া মানে নিজের কেরিয়ার, নিজের পছন্দ, বন্ধু-বান্ধবের থেকে দূরে সরে যাওয়া নয়।

০৬ ০৬

নিজেকে সুন্দর দেখাক সেটা তো সবাই চায়। কিন্তু আপনার পুরুষ সঙ্গী যদি আপনাকে মেকআপ ছাড়া, খুব সাধারণ ভাবে দেখতে চান, তাঁর এই আবদারটুকু তো রাখাই য়ায়। তাই না?

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on:
Advertisement
আরও গ্যালারি
Advertisement