Relationship

হতে পারতেন সতীন, হলেন সই! পুরনো বর, নতুন বর আর সাত শিশুকে নিয়ে সংসার দুই তরুণীর

প্রাক্তন বরের বর্তমান স্ত্রীই তাঁর সবচেয়ে কাছের বন্ধু বলে দাবি করলেন ওই তরুণী। শুধু কি তাই? প্রাক্তন-বর্তমান মিলেমিশে একসঙ্গে একই বাড়িতে থাকেন বলে জানিয়েছেন তিনি।

Advertisement

সংবাদ সংস্থা

নিউ ইয়র্ক শেষ আপডেট: ০৪ এপ্রিল ২০২৩ ১৯:৩১
Share:

প্রাক্তন বরের বর্তমান স্ত্রীই তাঁর সবচেয়ে কাছের বন্ধু বলে দাবি করলেন অ্যানা। ছবি- সংগৃহীত

প্রাক্তন বরের বর্তমান স্ত্রীর সঙ্গে এক মহিলার এমন সম্পর্ক যে লোকে দেখলে বলেন, ‘ওয়াইভ্‌স সিস্টার্স’। প্রাক্তন বরের বর্তমান স্ত্রীই তাঁর সবচেয়ে কাছের বন্ধু বলে দাবি করলেন ওই তরুণী। শুধু কি তাই? প্রাক্তন-বর্তমান মিলেমিশে একসঙ্গে একই বাড়িতে থাকেন বলে জানিয়েছেন তিনি।

Advertisement

দু’জনের মধ্যে এমন সুসম্পর্ক গড়ে উঠেছে যা দেখলে সত্যিই তাজ্জব হন সকলেই। ছবি- সংগৃহীত

বছর ৩৫-এর অ্যানা ওস্টারহাউজ এবং তাঁর প্রাক্তন স্বামীর নতুন স্ত্রী অ্যানি সালাজ়ারের মধ্যে এমন সুসম্পর্ক গড়ে উঠেছে যা দেখলে সত্যিই তাজ্জব হন সকলেই। অ্যানা বলেন, “প্রথম দিকে আমরা দু’জনেই এমন সহজ ছিলাম না। দু’জনে দু’জনকে একেবারেই পছন্দ করতাম না। এমনকি, অ্যানির কাছে সন্তানকে রেখে যেতেও ভয় পেতাম।”

Advertisement

অ্যানা জানিয়েছেন, ২০০১ সালে তাঁর এবং লুসিয়ানোর বিয়ে হয়। তাঁদের ৪ কন্যাসন্তানও আছে। দশ বছর পর ২০১১ সালে তাদের বিবাহবিচ্ছেদ হয়। দু’জনেই নিজেদের মতো করে নিজেদের জীবন গুছিয়ে নেন। নতুন এক জোড়া দম্পতির আবার ৩ সন্তান হয়। তার পর হঠাৎই এক দিন অ্যানা অনুভব করেন, তাঁদের সকলের পরিবারের মতো একত্রে থাকা উচিত।

আশপাশের মানুষজন যা-ই বলুন, নিজেদের মধ্যে সেই বন্ধন থাকলে কারও কোনও কথাই যে সেই বাঁধন আলগা করতে পারে না, তারই প্রমাণ দিলেন প্রাক্তন এবং বর্তমান।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
আরও পড়ুন