COVID 19

করোনাভাইরাসের আদলে কেকের পর নেটমাধ্যমে জনপ্রিয় টিকার কথা মাথায় রেখে বানানো মিষ্টি

এই মিষ্টি বানিয়ে তাক লাগিয়ে দিয়েছে হাঙ্গেরির এক মিষ্টির দোকান।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৫ এপ্রিল ২০২১ ১৫:৫০
Share:

টিকার কথা মাথায় রেখে বানানো মিষ্টি। ছবি: ইনস্টাগ্রাম

করোনাভাইরাসের আদলে কেক, মিষ্টি থেকে শুরু হাজারো খাবার তৈরি হয়েছে। শুধু ভারতে নয়, নানা দেশেই তৈরি হয়েছে এই কোভিড থিমের কেক। নতুন বছরের গোড়ায় খুব জনপ্রিয় হয়েছিল এই ধরনের কেক। কিন্তু এখন সেটা অতীত। এখন এসেছে টিকা থিমের মিষ্টি। আর এই মিষ্টি বানিয়ে তাক লাগিয়ে দিয়েছে হাঙ্গেরির এক মিষ্টির দোকান।

Advertisement

এই দোকানে বানানো কেক এবং অন্য মিষ্টির ছবি বিরাট জনপ্রিয় হয়েছে নেটমাধ্যমে। সেখানে দেখা যাচ্ছে, তারা ক্রিমের তৈরি এমন এক মিষ্টি বানিয়েছেন, যার উপরে রয়েছে একটি সিরিঞ্জ। মিষ্টিটির একেবার উপরের স্তরে রয়েছে জেলি। সেই জেলিরই কিছু ঢুকে রয়েছে সিরিঞ্জের ভিতর।

মূলত তিনটি রঙের জেলি ব্যবহার করা হয়েছে এই মিষ্টিতে। হলুদ, গাঢ় হলুদ এবং সবুজ। এর মধ্যে অ্যাস্ট্রাজেনেকার টিকার রং হলুদ, স্পুটনিক ভি-এর রং গাঢ় হলুদ আর ফাইজারের টিকার রং সবুজ।

Advertisement

তবে টিকার মতোই এই মিষ্টিরও পার্শ্বপ্রতিক্রিয়া হতে পারে বলে লেখা আছে মিষ্টির বাক্সের গায়ে। সেই পার্শ্বপ্রতিক্রিয়া আর কিছুই নয়, একগাল হাসি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন