Fashion

শুভ দীপাবলি, ভাবনায় অগ্নিমিত্রা পল

পুজো শেষের বিষণ্ণতা আর ভোরবেলার হাল্কা শীতের উষ্ণতা জানান দেয় দীপাবলি আসছে। যদিও সাম্প্রতিক কালে প্রকৃতির খামখেয়ালিপনায় সেই আমেজ শ্যামাপোকার মতো প্রায় হারিয়ে যেতে বসেছে।

Advertisement

রেশমী প্রামাণিক

শেষ আপডেট: ১৭ অক্টোবর ২০১৭ ১৫:৪৬
Share:

ছবি: অনির্বাণ সাহা।

পুজো শেষের বিষণ্ণতা আর ভোরবেলার হাল্কা শীতের উষ্ণতা জানান দেয় দীপাবলি আসছে। যদিও সাম্প্রতিক কালে প্রকৃতির খামখেয়ালিপনায় সেই আমেজ শ্যামাপোকার মতো প্রায় হারিয়ে যেতে বসেছে। তবুও রাস্তা জুড়ে হরেক রঙের দাপাদাপি মনে করিয়ে দিচ্ছে আলোর উৎসব সমাগত। সেজে উঠেছে বাড়ি। পুজোর প্রস্তুতি তুঙ্গে। কিন্তু এই দীপাবলির সেলিব্রেশনে কী ভাবে সাজিয়ে তুলবেন নিজেকে... তারই পসরা নিয়ে হাজির ফ্যাশন ডিজাইনার অগ্নিমিত্রা পল।

Advertisement

আলোর উৎসব। তাই বাজি পোড়ানো থেকে শুরু করে প্রদীপ জ্বালানো সবেতেই আনন্দের সঙ্গে অংশগ্রহণ করুন। কিন্তু পোশাকের কথা মাথায় রাখুন। শাড়ি, গাউন কিংবা লং স্কার্টে আপনাকে হয়তো খুব সুন্দর লাগে। কিন্তু আনন্দে মাতোয়ারা হওয়ার মুহূর্তে সিল্ক বা সিন্থেটিকের পোশাক না পরাই শ্রেয়। একটু সজাগ হলে সহজেই এড়ানো যাবে দুর্ঘটনা। নজর রাখুন বাড়ির খুদে সদস্যটির উপরও। দীপাবলিতে এমনটাই বার্তা দিলেন অগ্নিমিত্রা।

ধনতেরাসের শুভ ক্ষণে কেনাকাটার মুহূর্তে লং গাউনে সাজিয়ে তুলুন নিজেকে। মানানসই গয়না আর ঠোঁটের গাঢ় লিপস্টিকে সন্ধের সেই মুহূর্তে হয়ে উঠুন মোহময়ী।

Advertisement

পুজোর দিন সকালের নানা কাজের ব্যস্ততার মধ্যেও শাড়ি মাস্ট। তাই রং বাছাইয়ের ক্ষেত্রে একটু সতর্ক থাকুন। শাড়ির সঙ্গে প্রয়োজন মতো গয়না পরুন। কপালে থাকুক ছোট্ট একটা টিপ। ব্যস... আপনার সাজুগুজু কমপ্লিট।

সেলিব্রেশন, পার্টি, হুল্লোড়, খাওয়াদাওয়া সব মিলিয়ে জমজমাট দীপাবলির রাত। তাই আজকের সাজ একটু হটকে হতেই হবে। এ রকম জমকালো সন্ধে কালো ছাড়া একেবারেই জমে না। এ বছরের ফ্যাশনে ঘুরেফিরে ইক্কত আবার ইন্‌। তাই ফুলস্লিভ কালো ব্লাউজ, ইক্কত লেহেঙ্গা আর বড় আংটিতে পুরো পার্টি মোড অন।

উৎসব মানেই রিইউনিয়ন। আগের দিন সারারাত বন্ধুদের সঙ্গে পার্টি করার পর আজ আত্মীয়দের সঙ্গে দেখা করার পালা। চোখের সেই আনন্দ আর সতেজতামাখা চাহনি থাক পোশাক নির্বাচনের ক্ষেত্রেও। শাড়ি পরুন। সঙ্গে হাল্কা কোনও গয়না। সকলের আশীর্বাদ আর ভালবাসায় ভরে উঠুক আপনার বাকি দিনগুলি।

পোশাক- অগ্নিমিত্রা পল।

মডেল- মৌলি, অঙ্কিতা।

মেক আপ, হেয়ার- শুভম চক্রবর্তী।

ফুড পার্টনার- কে কে’জ ফিউশন।

ছবি- অনির্বাণ সাহা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন