Valentines Day

Valentine’s Day Skin Care: প্রেম দিবসে ত্বকে আসুক উৎসবের জেল্লা! কম সময়ে কী ভাবে তা সম্ভব

মনের মানুষটির থেকে চমক পাওয়ার পাশাপাশি আপনারও উচিত তাঁকে চমকে দেওয়া। তার জন্য ত্বকে দরকার বাড়তি জেল্লা।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১১ ফেব্রুয়ারি ২০২২ ১৯:১৮
Share:

ত্বকে আনতে পারেন বাড়তি জেল্লা। ছবি: সংগৃহীত

বসন্ত জাগ্রত দ্বারে। প্রেম দিবস কড়া নাড়ছে দোরগোড়ায়। ভালবাসা উদ্‌যাপনের প্রস্তুতিও তুঙ্গে। প্রিয় মানুষটির কাছ থেকে চমক পেতে অনেকেই অনেকেই সেই দিনটির অপেক্ষায় রয়েছেন। মাঝে মাত্র তিন দিন। আর তার পরেই প্রেম দিবস। ভালবাসার এই দিনে মনের মানুষটির থেকে চমক পাওয়ার পাশাপাশি আপনারও উচিত তাঁকে চমকে দেওয়া। তার জন্য ত্বকে আনতে পারেন বাড়তি জেল্লা।

Advertisement

এ দিকে, কাজ সামলে নিজের যত্ন নেওয়ার আলাদা সময় পাচ্ছেন না। ফেশিয়াল করতে যাওয়ারও সময় নেই। তা ছাড়া ফেশিয়ালেও সব সময়ে ত্বকের জেল্লা ততটা ফেরে না, যতটা ফেরে ঘরোয়া যত্নে। এ ছাড়া ফেশিয়াল প্যাকে ব্যবহৃত রাসায়নিকও সব ত্বকের যত্নের পক্ষে ভাল নয়। এ দিকে হাতে সময়ও নেই বললেই চলে। তা হলে উপায়?

ছবি: সংগৃহীত

এই ক’দিনের মধ্যেই ত্বকে জেল্লাদার করে তুলতে হলে ভরসা রাখুন ঘরোয়া পদ্ধতিতে। তবে তার জন্য কিছু নিয়ম মেনে চলতেই হবে।

Advertisement

১) হাতে যে কয়েকদিন আছে, সে ক’দিন সকাল শুরু করুন খালি পেটে এক গ্লাস গরম জল খেয়ে। শরীরের যাবতীয় বর্জ্য পদার্থ বার করে দেওয়ার জন্য এটি সবচেয়ে কার্যকর। চেহারায় দ্রত চাকচিক্য ফেরানোর কাজ সহজ করবে জল।

২) রোজের খাবারদাবারের প্রতিও নজর দিন। এই ক’দিন অতিরিক্ত তেল-মশলা যুক্ত খাবার এড়িয়ে চলুন। শরীরে পাশাপাশি ত্বকের উপরেও এর সুপ্রভাব পড়বে।

৩) ত্বকের জন্য উপযুক্ত কোনও ক্লিনজার বা টোনার ব্যবহার করুন। বাইরে বেরোনোর আগে ব্যবহার করুন সানস্ক্রিন।

৪) এই ক’দিন যথাসম্ভব রূপটান এড়িয়ে চলুন। তবে খুব দরকার পড়লে বাড়ি ফিরেই ক্লিনজার ও টোনার দিয়ে যত্ন করে তা তুলে ফেলুন।

৫) প্রতি দিন রাতে মধু, টক দই, ও ওটসের মিশ্রণ লাগিয়ে রাখুন মিনিট দশেক। তার পর ঠান্ডা জলে ধুয়ে নিন। ভাল কোনও স্ক্রাবার দিয়ে ত্বক স্ক্রাব করতে পারেন

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন