Summer Tan

ট্যান পড়েছে বলে হাতকাটা পোশাক পরতে অস্বস্তি হয়? ৩ প্যাক ব্যবহার করলেই মুশকিল আসান

হাতে ট্যান থাকায় অনেকেই খানিকটা অস্বস্তিতে থাকেন। সেক্ষেত্রে ট্যান তোলার সহজ উপায় জেনে নিলে ভাল।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ১২ এপ্রিল ২০২৪ ২০:৫৬
Share:

হাতের ট্যান তোলার সহজ উপায়। ছবি: সংগৃহীত।

গরম পড়তেই আলমারি জুড়ে সুতির জামার আনাগোনা বেড়েছে। এই গরমে সুতির পোশাক সবচেয়ে স্বস্তিদায়ক। হাতকাটা পোশাক পরলে গরম আরও খানিকটা কম লাগে। কিন্তু দিনের চড়া রোদে হাতকাটা পোশাক পরে বেরোনো অসম্ভব। হাতে ট্যান পড়ে যাওয়ার একটা ঝুঁকি থাকে। কিন্তু রোদ পড়ে এলে সন্ধ্যাবেলায় অনায়াসে পরা যায়। কিন্তু আগে থেকেই হাতে ট্যান থাকায় অনেকেই খানিকটা অস্বস্তিতে থাকেন। সেক্ষেত্রে ট্যান তোলার সহজ উপায় জেনে নিলে ভাল।

Advertisement

১) টেবিল চামচ কাঠবাদামের সঙ্গে মিশিয়ে নিন ১ টেবিল চামচ মূলতানি মাটি। সঙ্গে দুধ বা গোলাপ জল। এই মিশ্রণ হাতে মেখে রেখে দিন মিনিট দশেক। তার পর ঠান্ডা জলে ধুয়ে ফেলুন। ত্বকে আলাদা জেল্লা আসবে।

২) একটি পাত্রে আধ কাপ বেসন, এক চিমটে হলুদ এবং সামান্য দুধ মিশিয়ে একটি মিশ্রণ বানিয়ে নিন। স্নান করতে যাওয়ার আগে হাতে ভাল করে লাগিয়ে নিন। শুকিয়ে এলে ধুয়ে নিন। রোজ না হলেও সপ্তাহে অন্তত দু’তিন দিন এটি ব্যবহার করতে পারেন। উপকার পাবেন।

Advertisement

৩) এক চামচ দই, এক চামচ মধু ও এক চামচ গোলাপ জল দিয়ে একটি ফেস প্যাক তৈরি করে নিন। রাতে এই প্যাক হাতে মেখে মিনিট পনেরো রাখুন। তার পর জল দিয়ে ধুয়ে ফেলুন। দেখবেন, ট্যান উঠে যাচ্ছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন