Valentines Day

Valentine’s Day Makeup Tips: প্রেম দিবসে প্রিয়জনের মন জয় করতে চান? রূপটানে থাকুক অভিনবত্ব

ভালবাসার উৎসবকে আরও একটু রঙিন করে তুলতে প্রয়োজন বাহারি সাজ-পোশাকের। রূপটানেও থাকা চাই নতুনত্ব।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১৩ ফেব্রুয়ারি ২০২২ ২০:২৯
Share:

ভালবাসার উৎসবকে আরও একটু রঙিন করে তুলতে প্রয়োজন বাহারি সাজ-পোশাকের। ছবি: সংগৃহীত

রাত পোহালেই ভ্যালেন্টাইনস ডে। ভালবাসা উদ্‌যাপনের দিন। প্রেমের উৎসবে গা ভাসাতে ইতিমধ্যেই প্রস্তুতি প্রায় তুঙ্গে। অনেকে আবার মোমের আলোয় একসঙ্গে নৈশভোজ সারবেন বলে পরিকল্পনা করে রেখেছেন। ভালবাসার উৎসবকে আরও একটু রঙিন করে তুলতে প্রয়োজন বাহারি সাজ-পোশাকের। রূপটানেও থাকা চাই নতুনত্ব। ভালবাসার উৎসবে মেতে ওঠার আগে আপনার জন্য রইল বিশেষ কিছু রূপটানের পরামর্শ।

Advertisement

ত্বক

এই ধরনের রূপটান করতে হলে আপনাকে প্রথমে ত্বকে লাগাতে হবে ইলুমিনেটিং পাউডার। এই পাউডার ত্বকের জন্য বেশ ভাল। ত্বক এমনিতেই উজ্জ্বল দেখাবে। এর পরে ত্বকে লাগিয়ে নিন ফাউন্ডেশন। তার পর একে একে হাইলাইটার এবং ব্লাশ অন লাগালেই ত্বক হয়ে উঠবে নতুনের মতো চকচকে।

Advertisement

ছবি: সংগৃহীত

চোখ

যেকোনও সাজগোজের ক্ষেত্রে চোখের রূপটান একটি আলাদা মানে রাখে। চোখকে ভাল করে সাজিয়ে না তুললে সৌন্দর্যের ঠিক করে ফুটে ওঠে না। এই ভ্যালেন্টাইনস ডে-তে আইলাইনার পরতে পারেন। এটা ব্যবহার খুব সহজ না হলেও এক বার আয়ত্ত করে নিতে পারলে সবার নজর আপনার উপরেই থাকবে।

এর পর ধূসর আইশ্যাডো লাগিয়ে নিন। এর উপরে লাগাতে পারেন ম্যাট ব্রোঞ্জ শেড। তুলি দিয়ে ভাল করে দু’টি মিশিয়ে নিন। চোখের পলকে দু’ থেকে তিন পরত মাস্কারা লাগান। হালকা করে গ্লো বেস লাগিয়ে নিলেই আপনি তৈরি।

ঠোঁট

ভালবাসার দিনে ঠোঁট রাঙান গাঢ় লালে। তবে লিপস্টিক পরার আগে লিপলাইনার দিয়ে ঠোঁট এঁকে নিন। তারপর ম্যাট হোক বা গ্লসি— আপনার পছন্দ অনুযায়ী লিপস্টিক বেছে নিন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন