Pack for Hair Fall

ঝরতে ঝরতে চুল পাতলা হয়ে গিয়েছে? ঘন চুল পেতে ভরসা রাখতে পারেন ৩ প্যাকের উপর

কয়েকটি প্যাক রয়েছে, যেগুলি নিয়ম করে ব্যবহার করলে চুল ঝরার পরিমাণ কমবে।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ১৪ মে ২০২৩ ১৮:৪৪
Share:

কয়েকটি প্যাক রয়েছে, যেগুলি নিয়ম করে ব্যবহার করলে চুল ঝরার পরিমাণ কমবে। ছবি: সংগৃহীত।

চুল ঝরার সমস্যায় ভুগছেন অনেকেই। অতিরিক্ত দূষণ, সঠিক খাওয়াদাওয়ার অভাব, চুলের পর্যাপ্ত যত্ন নেওয়া— চুল ঝরার অসংখ্য কারণ রয়েছে। চুল ঝরা রোধ করতে অনেকেই বাজারচলতি নানা প্রসাধনী ব্যবহার করে থাকেন। পাশাপাশি ঘরোয়া উপায়েও চুলের যত্ন নেন। কিন্তু তাতেও সব সময় সুফল পাওয়া যায় না। তবে কয়েকটি প্যাক রয়েছে, যেগুলি নিয়ম করে ব্যবহার করলে চুল ঝরার পরিমাণ কমবে।

Advertisement

অ্যালো ভেরা এবং নারকেল তেল

অ্যালো ভেরা ত্বকের জন্য দারুণ উপকারী। কিন্তু চুলের যত্নেও এর ভূমিকা কম নয়। ৪ টেবিল চামচ অ্যালো ভেরার সঙ্গে নারকেল তেল মিশিয়ে নিন। তার পর এই মিশ্রণটি চুলে ভাল করে মেখে ৩০ মিনিট রাখুন। তার পর শ্যাম্পু করে নিন। সপ্তাহে ২-৩ দিন এটি ব্যবহার করলেই সুফল পাবেন।

Advertisement

অলিভ অয়েল এবং ডিমের সাদা অংশ

হেনাতে ডিমের ভূমিকা অনবদ্য। কিন্তু চুল ঝরা রোধ করতেও এর উপকারিতা রম নয়। এই দু’টি উপকরণ একসঙ্গে মিশিয়ে নিয়ে একটি প্যাক বানিয়ে নিন। তার পর সেটি চুলের গোড়ায় লাগিয়ে নিন। ২০-৩০ মিনিট রাখুন। তার পর শ্যাম্পু করে নিন। এই প্যাক চুল ঝরা রোধ করবে।

পেঁয়াজের রস এবং মধু

পেঁয়াজের রসের সঙ্গে চুল ঝরা রোধ করার সম্পর্ক রয়েছে। পেঁয়াজ চুলের যত্নে দারুণ ভূমিকা পালন করে। পেঁয়াজের রসের সঙ্গে মিশিয়ে নিন মধু। তার পর এই মিশ্রণটি চুলের গো়ড়ায় লাগিয়ে নিন। ২০ মিনিট রাখুন। শুকিয়ে এলে শ্যাম্পু করে নিন। সপ্তাতে ২-৩ দিন এটি করতে পারলে দারুণ উপকার পাবেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন