Lakshmi Puja 2023

কোজাগরী পূর্ণিমায় অচেনা বেশে ক্যামেরাবন্দি হলেন টলিপাড়ার ‘লক্ষ্মীরা’

কেউ শাড়িতে, কেউই আবার কুর্তি পরেই নজর কেড়েছেন। লক্ষ্মীপুজোয় কেমন ছিল টলিউডের লক্ষ্মীমন্ত অভিনেত্রীদের সাজগোজ, রইল তারই কিছু ঝলক।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৯ অক্টোবর ২০২৩ ১৪:৫৯
Share:

লক্ষ্মীপুজোয় কোন টলি-কন্যার সাজ বেশি নজর কাড়ল? ছবি: সংগৃহীত।

কোজাগরী পূর্ণিমায় লক্ষ্মীদেবীর আরাধনায় শামিল বাড়ির গিন্নি থেকে তারকা— সকলেই। সংসারের সুখ-সমৃদ্ধি আর ধনদৌলত কামনায় বাড়িতে ধনদেবীর পুজোর আয়োজন করেন সকলে। প্রতি বছরের মতো এ বছরেও লক্ষ্মীপুজোয় মেতে উঠেছেন টলিপাড়ার নায়িকারা।

Advertisement

তারকার বেশে নয়, লক্ষ্মীপুজোর দিন টলি অভিনেত্রীরা ধরা দিয়েছেন একেবারে ঘরের মেয়ে কিংবা বধূ হিসাবে। শুটিংয়ের ফাঁকেই তাঁরা বাড়ির পুজোর দায়িত্ব তুলে নিয়েছেন নিজের হাতে। আলপনা দেওয়া, ফল কাটা, ভোগ রান্না, ঠাকুর সাজানো— সবেতেই তাঁরা দক্ষ। পুজোর আয়োজন, অতিথি আপ্যায়ন সামলেও পুজোর দিনে লক্ষ্মীমন্ত করে সাজতে ভোলেননি কেউই। কেউ শাড়িতে, কেউ আবার কুর্তি পরেই নজর কেড়েছেন। লক্ষ্মীপুজোয় কেমন ছিল টলিউডের অভিনেত্রীদের সাজগোজ, রইল তারই কিছু ঝলক।

মিমি চক্রবর্তী

Advertisement

প্রতি বছরের মতো এ বারেও শুটিংয়ের ফাঁকেই ঘরে লক্ষ্মীপুজোর আয়োজনে শামিল হয়েছিলেন মিমি। নিজের হাতেই সামলেছেন পুজোর সমস্ত দায়িত্ব। খুব বেশি জমকালো সাজ নয়, একেবারে ঘরোয়া সাজেই ক্যামেরাবন্দি হয়েছেন নায়িকা। ধূসর রঙের কুর্তি, কানে ঝুমকো আর হালকা মেকআপেই লক্ষ্মীপুজোর সাজ সেরেছেন মিমি।

ঋতাভরী চক্রবর্তী

বাড়িতে লক্ষ্মীপুজো করেছেন অভিনেত্রী ঋতাভরীও। বাড়ির পুজো সামলেছেন একা হাতেই। অভিনেত্রীর পরনে ছিল গোলাপি শাড়ি আর নীল রঙের হাতকাটা ব্লাউজ়। খোলা চুল, গলায় চোকার, কানে ঝুমকো, ছোট কালো টিপ আর হালকা মেকআপেই ধরা দিয়েছেন ক্যামেরায়। নিজের মতোই ঘরের দেবীকেও খুব সুন্দর করে সাজিয়েছেন নায়িকা।

তনুশ্রী চক্রবর্তী

বাড়িতে ধনদেবীর আরাধনা করেছেন অভিনেত্রী তনুশ্রীও। কখনও প্রদীপ হাতে, কখনও আবার এক থালা মোয়া হাতে ক্যামেরাবন্দি হয়েছেন অভিনেত্রী। নায়িকার সাজেও ছিল চমক। সাদা রঙের কেরলের সুতির শাড়ি পরেছেন নায়িকা, সঙ্গে লাল ব্লাউজ়। সোনার গয়না তাঁর সাজে আলাদা মাত্রা এনেছে। খোলা চুল, লাল লিপস্টিক, লাল টিপ পরে যেন মোহময়ী রূপে ক্যামেরাবন্দি হয়েছেন নায়িকা।

দেবলীনা কুমার

প্রতি বারের মতো এ বছরও নাচের স্কুলের পুজো ও শ্বশুরবাড়ির পুজো দক্ষ হাতে সামলেছেন অভিনেত্রী দেবলীনা। শত ব্যস্ততার ফাঁকেই দেবলীনা নিজেও সেজেছিলেন মানানসই সাজে। আটপৌরে করে সিল্কের লাল শাড়ির সঙ্গে মানাসই সবুজ রঙের ব্লাউজ়। সোনার গয়না, হাতে শাঁখা-পলা, খোঁপায় ফুলের বাঁধন, সিঁথি ভর্তি সিঁদুর— দেবলীনার সাজে ছিল গিন্নি গিন্নি ভাব। পুজোর ফাঁকেই স্বামী গৌরব চট্টোপাধ্যায়ের সঙ্গে ক্যামেরাবন্দি হয়েছেন দেবলীনা।

দিতিপ্রিয়া রায়

বাড়ির পুজো নিয়ে ব্যস্ত ছিলেন অভিনেত্রী দিতিপ্রিয়াও। পরনে সাদা-গোলাপি হ্যান্ডলুম শাড়ি। একেবারে ঘরোয়া সাজেই সেজেছিলেন অভিনেত্রী। হাতে পুজোর থালা, কানে ঝুমকো, খোলা চুল— ছিমছাম সাজেই নজর কেড়েছেন তিনি। লক্ষ্মী ঠাকুরের ঠিক পাশে সেজেগুজে ছবিও তুলেছেন দিতিপ্রিয়া।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন