Kiara Advani

কান চলচ্চিত্র উৎসবে ‘বার্বি’ পুতুলের সাজে কিয়ারা! সমাজমাধ্যমে তীব্র কটাক্ষ তাঁকে ঘিরে

প্রতি বছরই বাহারি পোশাক পরে কান চলচ্চিত্র উৎসবের লাল গালিচায় নজর কাড়েন ভারতীয় তারকারা। এই প্রথম বার কান উৎসবে দেখা গেল অভিনেত্রী কিয়ারা আডবাণীকে।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ১৯ মে ২০২৪ ১৯:২০
Share:

কিয়ারার সাজ নজর কাড়লেও কেন শুনতে হল কটাক্ষ? ছবি: ইনস্টাগ্রাম।

চলতি বছরেই কান চলচ্চিত্র উৎসবে প্রথম বার দেখা গেল বলি অভিনেত্রী কিয়ারা আডবাণী। উৎসবের দ্বিতীয় দিনে তাঁর দেখা মিলল ‘বার্বি’ পুতুলের সাজে।

Advertisement

কান উৎসবের দ্বিতীয় দিনের সাজের জন্য কিয়ারার পরনে ছিল ‘অফশোল্ডার’ সিল্কের গাউন। কালো গোলাপি গাউনের পিছনের দিকে নজর কাড়ছিল বড় মাপের গোলাপি একটি বো। কিয়ারা হাতে পরেছিলেন কালো নেটের গ্লাভস, মাথায় খোঁপা, আর গলায় নেকলেস।

প্রতি বছরই বাহারি পোশাক পরে কান চলচ্চিত্র উৎসবের লাল গালিচায় নজর কাড়েন ভারতীয় তারকারা। সেই তালিকায় অনেক আগেই নাম লিখিয়েছেন দীপিকা পাড়ুকোন, ঐশ্বর্যা রাই বচ্চন, অনুষ্কা শর্মা, সোনম কপূর, সারা আলি খান, অদিতি রাও সহ একাধিক অভিনেতা-অভিনেত্রী। এই প্রথম দেখা গেল কিয়ারাকে। সেখানে উপস্থিত ছবিশিকারিদের সঙ্গে কথা বলার সময় কিয়ারা বলেন, ‘‘আমার জন্য এই সুযোগ খুব সম্মানজনক। আমার কেরিয়ারের এক দশক হতে চলেছে। আমার মনে হয়, অসাধারণ একটা সময় এই প্রাপ্তিটি হল আমার। প্রথম বারের মতো কান চলচ্চিত্র উৎসবে আসতে পেরে এবং রেড সি ফাউন্ডেশন ফর উইমেন ইন সিনেমা কর্তৃক সম্মানিত হতে পেরে আমি আপ্লুত।’’ তবে নায়িকার বলার ভঙ্গি নিয়ে নেটমাধ্যমে হাসির রোল উঠেছে। অনেকেই তাঁর এই সাক্ষাৎকার শুনে বলেছেন, ‘‘কিয়ারা কি নিজেকে কিম কার্দাশিয়ান মনে করছেন?’’ অনেকে আবার বলেছেন, ‘‘ভারতের বাইরে বেরিয়েই বিদেশি হয়ে গিয়েছেন নায়িকা।’’

Advertisement

এ বারের কান উৎসবে ঐশ্বর্যার সাজ নিয়েও বেশ চর্চা হয়েছে। প্রতি বারের মতো এ বারেও একেবারে ভিন্ন ধাঁচের পোশাকে ক্যামেরাবন্দি হয়েছেন তিনি। কিয়ারার সাজ দেখেও অনুরাগীরা প্রশংসা করেছেন। কিয়ারা কখনই খুব বেশি চড়া মেকআপ করেন না। এ বারেও ওঁর ছিমছাম সাজে ধরা দিয়েছে জেল্লা। কিয়ারা মেকআপ নিয়ে খুব বেশি পরীক্ষানিরীক্ষা কখনই করেন না। বিয়ের সাজ হোক কিংবা কান উৎসবের জন্য সাজ, কিয়ারা ভরসা রাখেন নো-মেকআপ লুকেই।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন