Hair Care Tips

শীতকালে চুলের হারানো জেল্লা ফিরে পেতে চান? উপায় বলে দিলেন অভিনেত্রী প্রিয়ঙ্কা চোপড়া

চুলের নানা সমস্যা সমাধানের জন্য অভিনেত্রী প্রিয়ঙ্কা চোপড়া তাঁর মায়ের ঘরোয়া হেয়ার মাস্কের উপরই ভরসা রাখেন। কী ভাবে বানাবেন?

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১৬ ডিসেম্বর ২০২২ ১১:৪৩
Share:

চুলের নানা সমস্যা সমাধানের জন্য প্রিয়ঙ্কা চোপড়া তাঁর মায়ের ঘরোয়া হেয়ার মাস্কের উপরই ভরসা রাখেন। ছবি: সংগৃহীত।

শীতকাল মানেই পিকনিক, বিয়েবাড়ি আর পার্টির মরসুম। আর পার্টি-বিয়েবাড়ি মানেই তো ফ্যাশন। কিন্তু খোঁপা হোক কিংবা খোলা চুলের কায়দা, কোনওটাই জমবে না চুলের সঠিক যত্ন না নিলে। এমনিতেই শীতকালে চুল পড়ার সমস্যায় কম বেশি সকলেই ভোগেন। এই সময় শুষ্ক আবহাওয়ার কারণে হওয়া খুশকি থেকে চুলের গোড়া আলগা হয়ে যায়। সঙ্গে বেড়ে যায় চুল পড়ার পরিমাণও। চারদিকে দূষণের কারণে হারিয়ে যায় চুলের জেল্লা। এ সময় অনেকেই পার্লারে গিয়ে একটা স্পা করিয়ে আসেন বটে, তবে তার সঙ্গে ঘরেও নিয়মিত চুলের যত্ন নেওয়াটা অত্যন্ত প্রয়োজনীয়।

Advertisement

ঘরেও নিয়মিত চুলের যত্ন নেওয়াটা অত্যন্ত প্রয়োজনীয়। প্রতীকী ছবি।

চুলের নানা সমস্যা সমধানের জন্য অভিনেত্রী প্রিয়ঙ্কা চোপড়া তাঁর মায়ের ঘরোয়া হেয়ার মাস্কের উপরই ভরসা রাখেন। ইনস্টাগ্রামে নিজেই সেই কথা জানিয়েছেন অভিনেত্রী। কী ভাবে বানাবেন সেই বিশেষ হেয়ার মাস্ক?

২ চামচ ফুল ফ্যাট দই, ১ চামচ মধু ও ১ টা ডিম খুব ভাল করে মিশিয়ে নিন। এ বার মাথার ত্বক থেকে লাগানো শুরু করে সারা চুলে মাখিয়ে নিন। আধ ঘণ্টা রেখে ভাল করে শ্যাম্পু করে নিন।

Advertisement

দইয়ে থাকা প্রোটিন চুলের গোড়া মজবুত করতে সাহায্য করে, দইয়ের ল্যাকটিক অ্যাসিড চুলের ফলিকলগুলিকে বন্ধ করে মাথার ত্বক পরিষ্কার করতে সাহায্য করে। এটি ত্বকের মৃতকোষগুলিকে দূর করে। মধু চুলের হারানো জেল্লা ফিরিয়ে আনতে সাহায্য করে। ডিমে থাকা ভিটামিন চুলকে বিশেষ পুষ্টি জোগায়। চুল পড়া বন্ধ করে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন