শুধু প্রসাধনী নয়, কোরিয়ানদের মতো জেল্লা পেতে ভরসা রাখতে পারেন ৩ পানীয়ে

Advertisement
শেষ আপডেট: ০১ এপ্রিল ২০২৪ ২১:১৬
Share:

তরুণ প্রজন্মের কাছে কোরিয়ার গান, ওয়েব সিরিজ় ইদানীং বেশ জনপ্রিয়। বাসে-ট্রামে উঠলেই কোরিয়ান ড্রামায় মুগ্ধ প্রজন্মের কথাবার্তা কানে আসে। কোরিয়ার তারকাদের গুণে যেমন মুগ্ধ অনেকে, তেমন তাঁদের ত্বকের জেল্লাও মন কেড়েছে অধিকাংশের। কোরিয়ার মহিলা হোক কিংবা পুরুষ, সকলেরই চেহারা দেখলে মনে হয়, যেন আলোর ছটা বেরোচ্ছে। কাচের মতো মসৃণ ত্বকে দাগের ছিটেফোঁটাও নেই। ‘মাই লভ ফ্রম দ্য স্টার’-এর কিম সো হান, জুন জ়ি হানই হোন কিংবা ‘কিল মি হিল মি’ ছবির জ়ি সাং— কোরিয়ান অভিনেতা-অভিনেত্রীদের কোমল ও জেল্লাদার ত্বকের রহস্য কী জানেন? কোরিয়ানরা বাজারচলতি প্রসাধনীর তুলনায় ঘরোয়া উপাদানগুলিকে অনেক বেশি গুরুত্ব দেন। কোরিয়ানদের মতো জেল্লাদার ত্বক কী ভাবে পাবেন, রইল তার হদিস। সামান্য কিছু জিনিস দিয়ে কম খরচেই কোরিয়ানদের রূপচর্চার প্রসাধনী তৈরি করে নেওয়া যায়।

Advertisement

১) বার্লির চা:

জ্বর, সর্দি কিংবা পেটের গোলমাল হলে ঠাকুরমা-দিদিমারা বার্লি খেতে দিতেন। সেই পানীয়ই কিন্তু কোরিয়ানদের জেল্লাদার ত্বকের গোপন রহস্য। রক্ত সঞ্চালন স্বাভাবিক রাখতে সাহায্য করে এই বার্লি। ত্বকের স্বাভাবিক প্রোটিন অর্থাৎ কোলাজেনের পরিমাণ বাড়িয়ে তুলতেও সাহায্য করে। ফলে চট করে ত্বকে বয়সের ছাপ পড়ে না।

Advertisement

২) ফার্মেন্টেড রাইস ওয়াইন:

ফার্মেন্টেড রাইস ওয়াটারের মধ্যে রয়েছে ভিটামিন বি এবং অ্যামিনো অ্যাসিড। এই পানীয়টি ত্বকের জেল্লা বাড়িয়ে তোলার পাশাপাশি র‌্যাশ, ব্রণ, ব্ল্যাকহেড্‌স এবং হোয়াইট হেড্‌স মতো সমস্যাগুলি ভিতর থেকে নিরাময় করতে সাহায্য করে।

৩) কোরিয়ান গ্রিন টি:

এই চায়ের মধ্যে রয়েছে অ্যান্টি-ইনফ্লেমেটরি উপাদান। সূর্যের অতিবেগনি রশ্মি থেকে যে ত্বকে ধরনের ক্ষতি হতে পারে তা রুখে দেয় গ্রিন টি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন