Waxing

Body Hair: ৩ কারণ: ওয়্যাক্সিং ছেড়ে কেন ধরতে পারেন রেজর

ওয়্যাক্স করা মানেই অনেক ঝঞ্ঝাট? বেশ কিছুটা সময় লাগে। প্রয়োজনের সময়ে করাও যায় না। কিন্তু তা কি রেজরের প্রতি ঘেঁষার যথেষ্ট কারণ হতে পারে?

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০১ জুলাই ২০২২ ১৫:৩১
Share:

অনেকেই এখন আর ওয়্যাক্সিংয়ের জন্য সময় বার করতে পারেন না।

ওয়্যাক্সিং ভাল? নাকি লোম কামিয়ে নেওয়াই কাজের? বহু বছর ধরে এ নিয়ে দোলাচল চলেছে। অনেকেই বলে থাকেন মেয়েদের ত্বকের জন্য ওয়্যাক্সিংই ভাল। তাতে ত্বক পরিষ্কার হয়। আবার তুলতুলে থাকে। অন্য দিকে, রেজর চালালে ত্বক খসখসে হয়ে যাওয়ার আশঙ্কা থাকে। অনেকে মনে করেন, রেজর নিয়মিত ব্যবহার করলে বেড়ে যেতে পারে লোমও।

Advertisement

কিন্তু এখন জীবনের গতি বদলেছে। প্রযুক্তিরও উন্নতি ঘটেছে। অনেকেই মনে করছেন রেজরে ফিরে যাওয়াই যায়।

তিন কারণে ওয়্যাক্সিং ছেড়ে রেজরে যাওয়ার দিকে ঝোঁক বাড়ছে—

Advertisement

মেয়েদের জন্য তৈরিও হচ্ছে নানা ধরনের রেজর। তা কম সময়ে পরিষ্কার করে দেয় ত্বক।

১) সহজ এবং কম সময়সাপেক্ষ। ওয়্যাক্সিং করতে গেলে আগে থেকে প্রস্তুতি নিতে হয়। পার্লারে অপেক্ষা করতে হয়। তা ছাড়া, পদ্ধতিটিও সময়সাপেক্ষ। সে জায়গায় মিনিট দশেক দিলেই লোম পরিষ্কার করে দিতে পারে রেজর।

২) ওয়্যাক্সিংয়ে ব্যথা লাগে বেশ। কারও কারও ত্বকে তার প্রভাব থাকেও অনেক ক্ষণ। ওয়্যাক্সিংয়ের পর অনেকের ত্বকে র‌্যাশ, লালচে ভাব থেকে যায়। সে জায়গায় রেজর সাবধানে চালাতে পারলে আর কোনও ব্যথা নেই। কয়েক মিনিটেই পরিচ্ছন্ন দেখাবে ত্বক। খালি খেয়াল রাখতে হবে যেন কোথাও কেটে না যায় ব্লেডে।

৩) হঠাৎ হট প্যান্টস পরতে ইচ্ছা হল। তখন কি অপেক্ষা করবেন পরের বার ওয়্যাক্সিংয়ের জন্য? কোথাও বেড়াতে যান, কিংবা হঠাৎ আড্ডার পরিকল্পনা হোক, এ সময়ে রেজরই কাজে লাগে বেশি।

জীবনের গতি যত বাড়ছে ওয়্যাক্সিংয়ের জন্য দেওয়ার মতো সময়ও কমছে। ফলে অনেকেই ঝুঁকছেন রেজরের দিকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন