Pregnancy

Maternity Fashion: প্রেগন্যান্সি ফটোশ্যুটে কী পরবেন? হবু মায়েদের ফ্যাশনেও থাকুক চমক!

ইদানীং অন্তঃসত্ত্বা অবস্থায় ফটোশ্যুটের খুব চল উঠেছে। সেই শ্যুটে কী পরবেন ভেবে উঠতে পারেন না অনেকে। রইল সমাধান।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২২ ফেব্রুয়ারি ২০২২ ১৩:০৭
Share:

পোশাকে সামান্য কিছু পরিবর্তন করুন, একটু সেজেগুজে থাকুন দেখবেন মনটা অনেকটা ভাল লাগবে। ছবি: সংগৃহীত

অন্তঃসত্ত্বা অবস্থায় শরীরে ধীরে ধীরে আসতে থাকে বেশ কিছু শারীরিক পরিবর্তন। পছন্দের পোশাকগুলি হাতছানি দিলেও সেগুলি আর পরা যায় না। সে ক্ষেত্রে অফিসে যেতে হলে কিংবা বাইরে গেলে কী পোশাক পরবেন তা নিয়ে চিন্তার অন্ত থাকে না। ইদানীং অন্তঃসত্ত্বা অবস্থায় ফটোশ্যুটের খুব চল উঠেছে। সেই শ্যুটেও কী পরবেন ভেবে উঠতে পারেন না অনেকে।

চিকিৎসকরা বলেন, এই সময়ে স্বাভাবিক ভাবেই শ্বাসপ্রশ্বাসে কিছুটা সমস্যা হতে পারে। এ ক্ষেত্রে পোশাক খুব বেশি চাপা হলে বুকে ও পেটে চাপ পড়বে। এতে অস্বস্তি বাড়বে। তাই একটু ঢিলেঢালা পোশাক পরাই শ্রেয়।

Advertisement

হবু মায়েরা অনেক সময়ে নানা কারণে অবসাদে ভোগেন। সেই সময় নিজে প্রতি একটু বেশি যত্ন নিন। পোশাকে সামান্য কিছু পরিবর্তন করুন, একটু সেজেগুজে থাকুন দেখবেন মনটা অনেকটা ভাল লাগবে।

রইল হবু মায়েদের জন্য কিছু পোশাকের হদিশ।

Advertisement

১) অন্তঃসত্ত্বাদের জিন্স পরতে বারণ করেন চিকিৎসকরা। তাঁদের কথা মাথায় রেখে বাজারে মেটারনিটি জিনস কিনতে পাওয়া যায় যা কেতাদুরস্ত হওয়ার পাশাপাশি খুব আরামদায়কও হয়।

আরও পড়ুন:

প্রতীকী ছবি

২) সুতি কিংবা রেয়ন কাপড়ের পোশাক এই সময়ে পরলে বেশ আরাম পাবেন। এই কাপড়ের গাউন বা কাফতান আপনার সংগ্রহে রাখতে ভুলবেন না যেন। অ্যানিমাল প্রিন্ট, ইক্কত কিংবা খাদির কাপড়ও এই অবস্থার জন্য আরামদায়ক, নজরকাড়াও বটে।

৩) গর্ভাবস্থায়ও মেয়েরা একটা নির্দিষ্ট সময় পর্যন্ত নিয়মিত অফিসে যান। সে ক্ষেত্রে লেগিংস আপনার পছন্দের তালিকায় থাকতেই পারে। সুতি বা লিনেনের কুর্তির সঙ্গে লেগিংস খুবই মানানসই।

৪) এ-লাইন স্কার্ট, প্লিটেড স্কার্ট, এমনকি শর্ট লেয়ারড স্কার্ট অন্তঃসত্ত্বা অবস্থায় পরা যেতে পারে, মানানসই টপ বা শার্ট দিয়ে। গর্ভাবস্থায় স্কার্ট পরার অনেক সুবিধেও রয়েছে।

৫) অন্তঃসত্ত্বাদের জন্য সুতির শাড়িও একটি দুর্দান্ত বিকল্প। যে কোনও অনুষ্ঠানেই পরতে পারেন এই শাড়ি। শাড়িতে শুধু সুন্দর দেখায় তা নয়, সঙ্গে আরামদায়কও বটে। তবে ব্লাউজের পরিবর্তে ঢিলেঢালা ক্রপ টপ পরলেও মন্দ লাগবে না।

৬) লং কিংবা শর্ট ড্রেসও এই অবস্থায় পরলে আরাম পাবেন। পেটের খানিকটা উঁচুতে আলগা করে একটি বেল্ট, উপরে একটা জ্যাকেট আর পায়ে স্নিকার্স পরুন। হয়ে উঠুন অনন্যা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন