Samantha Prabhu

Samantha Ruth Prabhu’s Skincare Routine: ৭ টোটকা যা মেনে ঈর্ষণীয় নিখুঁত ত্বক পেয়েছেন সামান্থা প্রভু

তাঁর কেরিয়ার কিংবা ব্যক্তিগত জীবন যেমন চর্চার বিষয়, তেমনই তাঁর নিখুঁত ত্বক নিয়েও আলোচনার অন্ত নেই।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৬ ফেব্রুয়ারি ২০২২ ১০:২৪
Share:

নিয়ম মেনে চলেন সামান্থা

দক্ষিণে তাঁর অভিনয়ের দাপত ছিল বহু দিন থেকেই। ‘ফ্যামিলি ম্যান’এর দ্বিতীয় সিজনের পর তাঁর অভিনয় দেখে নড়েচড়ে বসে বাকি দেশও। কিন্তু দক্ষিণী তারকা নাগা চৈতন্যের সঙ্গে বিয়ে ভাঙার পর থেকে তাঁর ব্যক্তিগত জীবন নিয়ে চর্চা-আলোচনা ছাপিয়ে গিয়েছে গত বছর থেকে। পাশাপাশি তাঁকে ঘিরে উৎসাহও অনেকটা বেড়েছে। তার মধ্যে অন্যতম কৌতূহল অভিনেত্রীর নিখুঁত ত্বক নিয়ে। কী করে তিনি এমন মোমের মতো তুলতুলে ত্বক পেলেন, সে রহস্য জানতে চান অনেক বলিউডের অভিনেত্রীও।

Advertisement

তবে বিনা পরিশ্রমে এমন ত্বক পাননি সামান্থা। ত্বকের জেল্লা ধরে রাখতে তিনি রোজ কিছু নিয়ম মেনে চলেন। খাওয়াদাওয়া-শরীরচর্চা তো বটেই, তার পাশাপাশি ভরসা রাখেন ঘরোয়া টোটকায়। তবে এ দেশি নয়, কোরিয়ার! রূপচর্চা নিয়ে কোরিয়ার নানা রকম টোটকা এখন অবশ্য বিশ্বজুড়ে জনপ্রিয়। তাঁদের নানা রকম ক্রিম-সিরাম-মাস্ক ভারতীয় বাজারেও ছেয়ে গিয়েছে। কিন্তু সেগুলি ছাড়াও কিছু নিয়ম মেনে চলেন সামান্থা। সেগুলি কী জেনে নিন।

কোরিয়ার টোটকা মেনে সামান্থা পরপর দুটি মাস্ক ব্যবহার করেন

১। ত্বকের আর্দ্রতা ধরে রাখার জন্য সপ্তাহে অন্তত দু’দিন তিনি গরম জলে ভাপ নেন। এই টোটকা কোরিয়ার মেয়েরা খুবই নিষ্ঠাভরে মেনে চলেন।
২। ত্বকের মাসাজ করার জন্য কোরিয়ার এক বিশেষ ধরনের রোলার আছে। এখন এগুলি বাজারে বেশ সহজেই পাওয়া যায়। রোজ রাতে নিয়ম করে এই রোলার দিয়ে মাসাজ করেন সামান্থা।
৩। প্রাথমিক স্তরে মুখ ধোয়া, টোনার লাগানো এবং শেষে ময়শ্চারাইজার লাগানোর কোনও অন্যথা হয় না সামান্থার।
৪। তাঁর সাজের ব্যাগে সব সময় কোরিয়ার এক বিখ্যাত সংস্থার সিরাম, চোখের ক্রিম এবং ব্ল্যাকহেড তোলার মাস্ক থাকে।
৫। কোরিয়ার টোটকা মেনে সামান্থা পরপর দুটি মাস্ক ব্যবহার করেন। একটি ত্বক ভাল ভাবে পরিষ্কার করার জন্য, দ্বিতীয়টি ত্বকের আর্দ্রতা ধরে রাখার জন্য।
৬। মাইক্রোকারেন্ট ফেশিয়াল ত্বক টানটান করার জন্য বেশ জনপ্রিয়। তবে এই যন্ত্র এখন কিনে বাড়িতেও করা যায়। সামান্থাও সেই পথে হাঁটেন।
৭। ত্বকে যাতে বলিরেখা না পড়ে, তা খেয়াল রাখার জন্য সামান্থা মাঝেমাঝে ভিটামিন ইনফিউশন থেরাপি করিয়ে থাকেন।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন