Beauty Tip

Skin tips: ঘরোয়া উপায়ে ত্বক মসৃণ করতে চান? উপায় বাতলে দিলেন প্রিয়ঙ্কা চোপড়া

ত্বককে সুস্থ রাখতে ঘরোয়া টোটকা কি সবচেয়ে নিরাপদ? কী মত অভিনেত্রী প্রিয়ঙ্কা চোপড়ার

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০৫ নভেম্বর ২০২১ ১৭:১৭
Share:

ছবি-- সংগৃহীত

শীতকালে বাতাসে আর্দ্রতার পরিমাণ বেড়ে যাওয়ায় ত্বক অতিমাত্রায় শুষ্ক হয়ে পড়ে। ত্বককে রুক্ষতা ও শুষ্কতার হাত থেকে মুক্তি দিতে আমরা বিভিন্ন উপায়ও অবলম্বন করে থাকি। তবে ত্বক বিশেষজ্ঞরা অনেক সময়ই ত্বকের পরিচার্যতার জন্য ঘরোয়া উপায়ই বেছে নেওয়ার পক্ষপাতী। সেই একই সুর শোনা গেল বলিউড তারকা প্রিয়ঙ্কা চোপড়া জোনাসের গলায়। সোশ্যল মিডিয়ায় জানিয়েছেন তিনি নিজেও তাঁর ত্বককে সুস্থ রাখতে ঘরোয়া উপায়ই বেছে নেন। শুষ্ক ত্বকের কোমল ও মসৃণ করে তুলতে কী পরিমর্শ দিলেন তিনি?

Advertisement

ওটসমিল: প্রিয়ঙ্কা জানান ওটস এর সঙ্গে টক দই ও তেঁতুল ও সামান্য হলুদ মিশিয়ে বাড়িতেই তৈরি করে ফেলেন এক চমৎকার ফেসপ্যাক। এই প্যাকটি তাঁর ত্বক থেকে মৃত কোষ তুলে ফেলতে সাহায্য করে।

ছবি- সংগৃহীত

নারকেল তেল: এই তেল ব্যবহারে শুধু যে এক ঢালা কালো চুলই পাওয়া যায় তা নয়, ত্বকের জন্যেও সমান ভাবে উপকারী এই তেল। নারকেল তেল স্পর্শকাতর ত্বককে মসৃণ করে। প্রিয়ঙ্কা জানিয়েছেন, শ্যুটিং শেষে মেকআপ তোলার সময়ে নারকেল তেল ব্যবহার করেন। নারকেল তেলে তুলো ভিজিয়ে সারা মুখে বুলিয়ে নেন। এতে র‍্যাশ বেরোনোর সম্ভাবনাও কম থাকে।

Advertisement

বেসন: ত্বকের বেশ কিছু সমস্যায় বেসন ম্যাজিকের কাজ করে। ত্বকের পরিচর্যায় অভিনেত্রীরও পছন্দের তালিকায় উঠে এসেছে বেসন। বেসন ত্বকের অকাল বার্ধক্য আটকায়। ত্বকের শুষ্কতা দূর করতে বেসন খুবই কার্যকার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন