susmita sen

Sushmita Sen: পঁয়তাল্লিশেও অমন সুন্দর ত্বক! কী দিয়ে রূপচর্চা করেন সুস্মিতা সেন?

খুব কঠিন কোনও পদ্ধতিতে রূপচর্চা করেন না অভিনেত্রী। যেমন সহজ তাঁর কথা বলার ধরন, রূপের যত্নেও তেমনই সহজ পদ্ধতিতে করেন।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ৩১ অক্টোবর ২০২১ ১৬:৪৪
Share:

সুস্মিতা দিন শুরু করেন দুধ আর কাঠবাদাম খেয়ে।

দেখলে মনে হবে এখনও যেন তিরিশ পেরোননি তিনি। অথচ বছর পাঁচেক হয়ে গেল চল্লিশ পেরিয়েছেন! ঠিকই ধরেছেন। সুস্মিতা সেনের কথাই হচ্ছে।

Advertisement

বিশ্ব সুন্দরীর বয়স শুনে অবাক হচ্ছেন তো? মনে হচ্ছে, তাঁকে দেখে তো বোঝাই যায় না। কিন্তু কী ভাবে নিজের রূপ ধরে রাখেন সুস্মিতা? কী তাঁর রূপের রহস্য?

খুব কঠিন কোনও পদ্ধতিতে রূপচর্চা করেন না অভিনেত্রী। যেমন সহজ তাঁর কথা বলার ধরন, রূপের যত্নেও তেমনই সহজ পদ্ধতিতে করেন। নানা রকম ফেসপ্যাক আর স্ক্রাবের চেয়েও তাঁর কাছে বেশি গুরুত্বপূর্ণ হল খাওয়াদাওয়ার অভ্যাস। বিশ্বাস করেন, নিয়ম মেনে খাবার খেলে পুষ্টি পাবে শরীর। তা-ই প্রকাশ পাবে রূপে।

Advertisement

দেখলে মনে হবে এখনও যেন তিরিশ পেরোননি তিনি। অথচ বছর পাঁচেক হয়ে গেল চল্লিশ পেরিয়েছেন!

সুস্মিতা দিন শুরু করেন দুধ আর কাঠবাদাম খেয়ে। ফলের রসও তাঁর খাদ্যতালিকার গুরুত্বপূর্ণ অঙ্গ। তার সঙ্গে আরও একটি দিকে বিশেষ নজর দেন। অতিরিক্ত তেলযুক্ত কিছুই খান না। একেবারেই বাদ রাখেন ভাজাভুজি।

আরও একটি অভ্যাস আছে তাঁর। কোনও দিনও শরীরচর্চা বাদ দেন না সুস্মিতা। সুন্দরীর ত্বকের অমন জেল্লা আসে তা থেকেই।

তার সঙ্গে আরও একটি জিনিসে খুবই যত্ন সুস্মিতার। কখনও হাসি তাঁর ফিকে হয় না। সব সময়ে মন ভাল রাখায় জোর দেন বিশ্ব সুন্দরী। তাতে শরীর ভাল থাকে। চেহারাও খোলে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন