Life3style News

মুখের ছবি দেখেই এ বার তথ্য বাতলাবে এই অ্যাপ

ছবিটা খুব চেনা চেনা, কিন্তু ঠিক যেন চিনতে পারছেন না। পেটে আসছে তবু মুখে আসছে না নামটা। এমন ঘটনা তো সকলের সঙ্গে কমবেশি হয়েই থাকে। টিভিতে কোনও অভিনেতাকে দেখলে মনে হয় আরে এঁকে তো চিনি, কিন্তু নামটি গিয়েছেন বেমালুম ভুলে।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ০৮ ডিসেম্বর ২০১৬ ১৪:২৩
Share:

ছবি: সংগৃহীত

ছবিটা খুব চেনা চেনা, কিন্তু ঠিক যেন চিনতে পারছেন না। পেটে আসছে তবু মুখে আসছে না নামটা। এমন ঘটনা তো সকলের সঙ্গে কমবেশি হয়েই থাকে। টিভিতে কোনও অভিনেতাকে দেখলে মনে হয় আরে এঁকে তো চিনি, কিন্তু নামটি গিয়েছেন বেমালুম ভুলে। পোস্টারে বা ম্যাগাজিনের পাতায় কোনও সাহিত্যক, খেলোয়াড় বা নেতাকে দেখে মাঝেমধ্যেই নাম মনে পড়তে না চায় অনেকের। এ বার এই সমস্যার চটজলদি সমাধান করবে ব্লিপার অ্যাপ। শুধু হাতে চাই একটি স্মার্টফোন।

Advertisement

কী করে অন্যের নাম মনে করাবে এই নতুন অ্যাপ? এই অ্যাপে রয়েছে ছবি স্ক্যান করার একটি জায়গা। যাঁর নাম মনে পড়ছে না তাঁর ছবিটি স্ক্যান করুন। ব্যাস তাতেই কেল্লাফতে! মানুষটি সম্পর্কে সমস্ত তথ্য চলে আসবে আপনার হাতে। শুধু সেলিব্রিটিই নন, যদি কোনও বন্ধুর নাম ভুলে যান তাতেও নো টেনশন। শুধু ছবি স্ক্যান করলেই সোশ্যাল মিডিয়ায় তাঁর সম্বন্ধে যা যা তথ্য রয়েছে সবটা উঠে আসবে। এতে বন্ধুকে চিনতে সুবিধা হবে আপনার।

লন্ডনের সংস্থা ব্লিপার জানাচ্ছে, নতুন এই প্রযুক্তির নাম ‘অগমেন্ট রিয়েলিটি ফেস প্রোফাইল’। সংস্থা জানিয়েছে, এই মুহূর্তে বিশ্বের ৭০ হাজার সেলিব্রিটিকে অন্তর্ভুক্ত করা হয়েছে এই অ্যাপে। অর্থাৎ এই মুহূর্তে ৭০ হাজার পাবলিক ফিগারের ছবি দিলেই তাঁদের সম্বন্ধে তথ্য পাবেন আপনি। যার মধ্যে রয়েছেন রাজনীতিবিদ, অভিনেতা, খেলোয়াড়, সঙ্গীতশিল্পীরা সকলেই।

Advertisement

আরও পড়ুন: যে স্বাস্থ্যকর খাবারগুলো বেশি খেলে বিপদ

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন