Alia Bhatt

নতুন নকশা করা পোশাক নয়, ছক ভেঙে বিয়ের শাড়ি পরেই জাতীয় পুরস্কার নিলেন আলিয়া

‘গঙ্গুবাঈ কাথিয়াওয়াড়ি’ ছবির জন্য সেরা অভিনেত্রী হিসাবে জাতীয় পুরস্কার পেলেন আলিয়া ভট্ট। আর সেই পুরস্কার নিতেই নয়াদিল্লির বিজ্ঞান ভবনে বিয়ের শাড়ি পরেই হাজির হলেন অভিনেত্রী।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ১৭ অক্টোবর ২০২৩ ১৭:৫৬
Share:

কেন একই পোশাকে আলিয়া? ছবি: সংগৃহীত।

জাতীয় চলচ্চিত্র পুরষ্কার অনুষ্ঠানে আলিয়ার পরনে দেখা গেল তাঁর বিয়ের শাড়ি। ‘গঙ্গুবাঈ কাথিয়াওয়াড়ি’ ছবির জন্য সেরা অভিনেত্রী হিসাবে জাতীয় পুরস্কার পেলেন আলিয়া ভট্ট। আর সেই পুরস্কার নিতেই নয়াদিল্লির বিজ্ঞান ভবনে বিয়ের শাড়ি পরেই হাজির হলেন অভিনেত্রী। যে কোনও পুরস্কার বিতরণী অনুষ্ঠানের জন্য অভিনেত্রীরা নতুন পোশাক নকশা করান। তবে সেই ছক ভাঙলেন আলিয়া। পুরনো পোশাক পরে অভিনেত্রীকে জাতীয় পুরস্কার নিতে দেখে নেটাগরিকদের মধ্যে চর্চার শেষ নেই।

Advertisement

আলিয়ার বিয়ের শাড়িটি নকশা করেছিলেন পোশাকশিল্পী সব্যসাচী মুখোপাধ্যায়। অন্য বলিউডি কনের চেয়ে আলিয়ার সাজ ছিল স্বতন্ত্র। লাল, গোলাপি, কমলা লেহঙ্গার বদলে হাতে রং করা আইভরি রঙের অরগ্যাঞ্জা শাড়ি বেছে নিয়েছিলেন তিনি। গোটাপাট্টির কারুকাজের বদলে শাড়ি জুড়ে ছিল সোনালি জরি এবং চুমকির কাজ। শাড়ি এক হলেও আলিয়ার সাজে ছিল ভিন্নতা। খোলা চুল নয়, এ দিন আলিয়া খোঁপা বেঁধেছিলেন। গলায় চওড়া নেকলেসের বদলে ছিল চোকার, কানে ঝুমকো নয়, ছিল কানপাশা। বরাবরই ছিমছাম মেকআপ করতে পছন্দ করেন আলিয়া। এ দিনও নো মেকআপ লুকেই ক্যামেরাবন্দি হলেন নায়িকা।

এই দিন নায়িকার সঙ্গে ছিলেন স্বামী রণবীর কপূরও। স্ত্রীর জাতীয় পুরস্কার পাওয়ার মুহূর্তটি নিজেই ক্যামেরবন্দি করলেন রণবীর।

Advertisement

সচরাচর একই পোশাক দ্বিতীয় বার পরেন না বলিউডের প্রথম সারির নায়িকারা। তবে একটি টক শো-তে আলিয়া বলেছিলেন, তিনি পুরোনো জামাকাপড় ঘুরিয়ে-ফিরিয়ে পরেন। বিয়ের দিনটির মতোই জাতীয় পুরস্কার পাওয়ার দিনটিও আালিয়ার কাছে বিশেষ। তাই হয়তো দু’টি দিনকে একই সূত্রে বাঁধলেন অভিনেত্রী।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন