অফিসে ক্লান্ত? এনার্জি ফিরিয়ে দেবে এই ৮ খাবার

অফিসে সতেজ, প্রাণবন্ত থাকা অবশ্যই একজন পেশাদার কর্মীর অন্যতম গুণ। রাতে ভালো ঘুমনো, সকালে উঠে প্রতিদিন ব্যায়াম করা আপনাকে অফিসে কাজের ক্ষেত্রে যেমন শক্তি যোগায়।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ১৮ ডিসেম্বর ২০১৬ ১৮:১২
Share:

অফিসে সতেজ, প্রাণবন্ত থাকা অবশ্যই একজন পেশাদার কর্মীর অন্যতম গুণ। রাতে ভালো ঘুমনো, সকালে উঠে প্রতিদিন ব্যায়াম করা আপনাকে অফিসে কাজের ক্ষেত্রে যেমন শক্তি যোগায়। তেমনি প্রতিদিন আপনি কী খাচ্ছেন সে বিষয়ে সচেতন থাকাও কিন্তু জরুরী। তাই একজন পেশাদার অফিসকর্মী হিসেবে অফিসে সবটুকু ঢেলে দিয়ে কাজ করতে চাইলে আপনাকে খাওয়ার বিষয়ে অবশ্যই খেয়াল রাখতে হবে। কাজ করতে গেলে অনেক এনার্জি খরচ হয়ে যায়। এ কারণে কাজের বিরতিতে এমন কিছু খাবার খাওয়া প্রয়োজন যেগুলো আপনার শরীরে এনার্জি ফিরিয়ে দেবে। কাটিয়ে দেবে আপনার অবসন্ন ভাব। অনেকক্ষণ কাজ করলে মস্তিষ্ক আর কাজ করতে চায় না। তখন প্রয়োজন হয় সঠিক পরিমাণে পুষ্টিকর খাবার। এই সময় এমন কিছু খাবার খাওয়া উচিত, যেগুলো আপনার শরীরে সঙ্গে সঙ্গে কাজ করার ক্ষমতা ফিরিয়ে আনতে পারে।

Advertisement

আরও পড়ুন: ৭ দিনের বিউটি রেজিমে পার্টিতে হয়ে উঠুন ডিভা

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন