boss

Viral: কাজের সময়ে খাওয়া নয়! লুকিয়ে কেউ খাচ্ছেন ধরলে ১৫০০ টাকা ইনাম দেবেন বস্‌

অফিসে বসে খাওয়াদাওয়া করলে যেতে পারে চাকরি। এমনই নির্দেশ জারি করলেন এক কর্তা।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ০৬ মে ২০২২ ১৩:৪৮
Share:

এমন নির্দেশের কথা শুনে হতবাক অনেকেই। কর্তৃপক্ষের এই নির্দেশিকা ভাইরাল হয়েছে নেট-দুনিয়ায়।

অফিসের কর্তার জারি করা একটি নির্দেশিকা সকলের সঙ্গে ভাগ করেন নিলেন এক কর্মী। তাতে বলা হয়েছে, সারা দিন অফিসে কাজ করতে হবে না খেয়েই। অফিসের সময়ে কিছু খাওয়া চলবে না। কোনও সহকর্মীকে লুকিয়ে খেতে দেখে খবর দিলে মিলবে পুরস্কার। এক এক বারে ২০ ডলার করে দেওয়া হবে এই কর্মীকে। ভারতীয় মুদ্রায় যার মূল্য হল ১৫০০ টাকা!

Advertisement

এমন নির্দেশের কথা শুনে হতবাক অনেকেই। কর্তৃপক্ষের এই নির্দেশিকা ভাইরাল হয়েছে নেট-দুনিয়ায়।

জারি করা সেই নির্দেশে রয়েছে আরও কিছু বক্তব্য। বলা হয়েছে, কোনও কর্মী যদি পর পর তিন বার লুকিয়ে খেতে গিয়ে ধরা পড়েন, তবে তাঁর চাকরি যাবে। সেই নির্দেশিকার উপরে বড় লাল অক্ষরে লেখা আছে, ‘ওয়ার্নিং’। অর্থাৎ, সতর্কবার্তা জারি করা হচ্ছে।

Advertisement

যে কর্মী এই নির্দেশিকা নেটমাধ্যমে পোস্ট করেছেন, তিনি এ নিয়ে বেশ চিন্তাও প্রকাশ করেছেন। তাঁর আশঙ্কা, এমন নির্দেশিকা সহকর্মীদের একে অপরের প্রতি সন্দেহপ্রবণ করে তুলতে পারে। অফিসের কাজের পরিবেশ নষ্ট হতে পারে এর ফলে।

এ নির্দেশিকা দেখে রাগ প্রকাশ করেছেন বহু নেটাগরিক। জোট বেঁধে এই ম্যানেজারের সিদ্ধান্তের বিরুদ্ধে প্রতিবাদ করার পরামর্শ দিয়েছেন কেউ। কেউ আবার বলেছেন, ডায়াবিটিসে আক্রান্ত কোনও কর্মীর উপর এমন নিয়ম ফলিয়ে দেখুক কী হয়!

তবে কেউ কেউ মজা করে বলেছেন, সহকর্মীদের নামে নিন্দা করে ২০ ডলার কামিয়ে বেশ মজাই পাবেন অনেকে। তার পর সেই টাকা নিয়েই মদ্যপান করতে চলে যেতে পারবেন!

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন