Optical Illusion

Optical illusion: ছবির মধ্যেই লুকিয়ে আছে একটি বিড়াল, দেখুন তো খুঁজে পান কি না

নেটমাধ্যমে মাঝেমধ্যেই ভাইরাল হয়ে যায় বিভিন্ন ধরনের ধাঁধা। এটি সেই অর্থে ধাঁধা নয়, একটি বিড়ালের মজার কাণ্ড-কারখানার ছবি।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২২ মে ২০২২ ২১:০৪
Share:

খুঁজে পেলেন কি বিড়াল বাবাজিকে? ছবি: টুইটার

কয়েক দিন ধরেই নেটমাধ্যম টুইটারে ভাইরাল হয়ে গিয়েছে একটি ছবি। ছবিটি একটি ভারী যন্ত্রাংশের দোকানের। ছবিতে দেখা যাচ্ছে বেশ কয়েকটি তাকে সাজানো রয়েছে অনেকগুলি কাঠ কাটার যন্ত্র। কিন্তু সে সবের জন্য ছবিটি ভাইরাল হয়নি। হয়েছে কারণ ওই যন্ত্রগুলির মধ্যেই চুপিসারে লুকিয়ে রয়েছে একটি বিড়াল।

Advertisement

ছবিটি টুইট করেছেন আমেরিকার সাউথ ক্যারোলিনার বাসিন্দা মেরিসা এলিস। ছবিটি তাঁর হার্ডঅয়্যারের দোকানের। এলিস জানিয়েছেন, তিনি দু’টি বিড়াল পোষেন। নাম এমা ও ম্যাক্স। বিড়াল দু’টি মাঝেমধ্যেই দুষ্টমি করে লুকিয়ে পড়ে এ দিক-ও দিক। যে ছবিটি তিনি প্রকাশ করছেন সেই ছবিতেই লুকিয়ে আছে এমা।

ছবিটি প্রকাশের সঙ্গে সঙ্গেই হয়ে গিয়েছে ভাইরাল। ৬৫ হাজার মানুষ দিয়েছেন পছন্দের চিহ্ন। তবে ভাল করে খুঁটিয়ে দেখেও সেই বিড়ালটিকে খুঁজে পেতে নাজেহাল হচ্ছেন নেটাগরিকদের অনেকেই। মূলত রং ও আকারের দৃষ্টিভ্রমকে কাজে লাগিয়েই একেবারে নীচের তাকের ডান দিকে লুকিয়ে আছে বিড়ালটি। আর যাঁরা হাজার চেষ্টা করেও পাচ্ছেন না বিড়ালের হদিস, তাঁদের জন্য সবার শেষে রইল সমাধান।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন