tattoo

Bizarre: পুরুষাঙ্গে প্রেমিকার নামের ট্যাটু করতে গিয়ে বিপত্তি, স্থায়ী লিঙ্গ ঋজুতায় আক্রান্ত যুবক

প্রেমে মানুষ কী কী করে তার যে কোনও ইয়ত্তা নেই, তা আরও এক বার প্রমাণ করলেন বছর একত্রিশের এক যুবক। প্রেমিকার নামের ট্যাটু করালেন লিঙ্গে।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ২১ মে ২০২২ ১৮:১৮
Share:

এমন কাণ্ড আগে দেখেননি বলে জানান চিকিৎসকরা ছবি: সংগৃহীত

ভালবাসার মানুষের নাম নিজের শরীরে ট্যাটু করিয়ে নেওয়ার প্রবণতা নতুন নয়। কিন্তু তা বলে পুরুষাঙ্গে ট্যাটু? অবিশ্বাস্য শোনালেও এমনই কাণ্ড ঘটিয়েছেন বছর একত্রিশের এক যুবক। কিন্তু এখানেই শেষ নয় ঘটনার। ট্যাটু করার পর ঘটে গিয়েছে বিপত্তি, স্থায়ী ভাবে ঋজু হয়ে গিয়েছে ওই ব্যক্তির অর্ধেক লিঙ্গ!

Advertisement

প্রতীকী ছবি। ছবি: সংগৃহীত

ঘটনাটি ঘটেছে ইরানে কেরমানশাহ নামক স্থানে। নিজের প্রেমিকার নামের আদ্যক্ষর নিজের লিঙ্গে ট্যাটু করানোর সিদ্ধান্ত নেন ওই ব্যক্তি। সঙ্গে লেখেন, ‘তোমার যাত্রা শুভ হোক।’ প্রাথমিক ভাবে বিষয়টি প্রেমের চরম বহিঃপ্রকাশ মনে হলেও সপ্তাহখানেক যেতেই ওই যুবক বুঝতে পারেন, বিষয়টি আদৌ মজার নয়। কারণ ট্যাটু করার এক সপ্তাহ পর স্থায়ী ভাবে ঋজু হয়ে যায় তাঁর লিঙ্গ, সঙ্গে শুরু হয় ব্যথা। তবে পুরোটা নয়, লিঙ্গের অর্ধাংশই দৃঢ় হয়ে যায় তাঁর। গোটা ঘটনাটি সম্প্রতি প্রকাশিত হয়েছে যৌন রোগ সংক্রান্ত একটি বিজ্ঞানপত্রে।

তিন মাস পরেও অবস্থার উন্নতি না হওয়ায় চিকিৎসকের দ্বারস্থ হতে বাধ্য হন ওই ব্যক্তি। পরীক্ষা-নিরীক্ষার পর চিকিৎসকরা জানান, এমন অর্ধদৃঢ় লিঙ্গের কারণ, ‘আর্টেরিওভেনাস ফিশচুলা’। আসলে ট্যাটু করানোর সময় সূচটি কোনও ভাবে লিঙ্গের বেশি গভীরে ঢুকে গিয়েছিল। আর তার থেকেই দেখা দেয় রক্ত সঞ্চালনের সমস্যা। সব মিলিয়ে চিকিৎসকদের বক্তব্য গোপনাঙ্গে এই ধরনের ট্যাটু করা অত্যন্ত বিপজ্জনক হয়ে উঠতে পারে। তাই এই ধরনের কাজ এড়িয়ে চলাই ভাল।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন