pizza

Online Food Delivery: পিৎজার বরাত বাতিল করেছিল সংস্থা! গ্রাহক পেলেন ১০০০০ টাকা ক্ষতিপূরণ

চণ্ডীগড়ের এক গ্রাহকের বরাত বাতিল করেছিল পিৎজা বিক্রেতা সংস্থা। কী ক্ষতিপূরণ দিতে হল তাদের?

Advertisement

সংবাদ সংস্থা

চন্ডীগড় শেষ আপডেট: ২৩ অগস্ট ২০২২ ১৩:৩৯
Share:

পিৎজা সংস্থার তরফে অজয়কে সেই টাকা ফেরত দিয়ে দেওয়া হয়। ছবি- প্রতীকী

চণ্ডীগড়ের বাসিন্দা অজয়কুমার শর্মা। বছর দুয়েক আগে একটি অনলাইন ফুড ডেলিভারি সংস্থার মাধ্যমে পিৎজা অর্ডার করেছিলেন। ট্যাক্স এবং সরবরাহ পরিষেবা কর মিলিয়ে পিৎজার মোট দাম ছিল ২৮৭ টাকা। অজয় অনলাইনে সে টাকা মিটিয়েও দেন। কিন্তু ওই পিৎজা সরবরাহকারী সংস্থা শেষ পর্যন্ত অজয়ের বরাত বাতিল করে। পিৎজা সংস্থার তরফে অজয়কে সেই টাকা ফেরত দিয়ে দেওয়া হয়। কিন্তু তাতে শান্ত হতে পারেননি অজয়। ওই অনলাইন পিৎজা সরবরাহকারী সংস্থার বিরুদ্ধে আদালতে মামলা করেন তিনি। মামলা চলাকালীন অনলাইন পিৎজা সরবরাহকারী সংস্থার উকিল বিনামূল্যে খাবার সরবরাহ করে মিটমাট করতে চেয়েছিলেন। কিন্তু অজয় তা মানতে চাননি। আদালত থেকে সেই মামলা গিয়ে পৌঁছায় চণ্ডীগড়ের ভোক্তা বিরোধ নিষ্পত্তি কমিশনের দফতরে।

Advertisement

অনলাইন পিৎজা সরবরাহকারী সংস্থার বিরুদ্ধে আদাতে মামলা করেন তিনি। ছবি- প্রতীকী

সম্প্রতি চণ্ডীগড়ের ভোক্তা বিরোধ নিষ্পত্তি কমিশন, অনলাইন পিৎজা সরবরাবকারী ওই সংস্থাকে ক্ষতিপূরণ হিসাবে অজয়কে ১০০০০ টাকা দেওয়ার নির্দেশ দেয়। এর পাশাপাশি বিনামূল্যে খাবার দিতেও বলা হয়। সময় মতো খাবার না পেলেও এই নির্দেশে খুশি অজয়। তিনি জানিয়েছেন, যে পরিস্থিতিতে পিৎজার বরাত দিয়েছিলেন, তখন তাঁর সত্যিই খাবারের দরকার ছিল। পিৎজা না আসায় তাঁকে সারা রাত উপোস করে থাকতে হয়েছিল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন