Cork

আত্মরতির সময়ে তরুণীর যৌনাঙ্গে আটকে গিয়েছিল বোতলের ছিপি, ৩ বছর পর বার করলেন চিকিৎসকরা

উত্তেজনার বশে যৌনাঙ্গে আটকে যায় বোতলের ছিপি। সাড়ে তিন বছর পর অস্ত্রোপচার করে শরীর থেকে বার করা হল ছিপি।

Advertisement

সংবাদ সংস্থা

বেলগ্রেড শেষ আপডেট: ০৪ এপ্রিল ২০২৩ ১৯:২৭
Share:

১৯ বছর বয়সি ওই তরুণী হেয়ার স্প্রের বোতল দিয়ে আত্মরতিতে মজেছিলেন। প্রতীকী ছবি।

সঙ্গী নেই। যৌন চাহিদা মেটাতে আত্মরতিই ভরসা। তা করতে গিয়েই যৌনাঙ্গে ঢুকে যায় বোতলের ছিপি। প্রায় সাড়ে তিন বছর পর শরীর থেকে বেরোল ছিপি। সম্প্রতি ‘পেডিয়াট্রিক অ্যান্ড অ্যাডোলসেন্ট গাইনোকলজি’ নামক একটি পত্রিকায় এই ঘটনার একটি রিপোর্ট প্রকাশিত হয়েছে।

Advertisement

নাম প্রকাশে অনিচ্ছুক ১৯ বছর বয়সি ওই তরুণী হেয়ার স্প্রের বোতল দিয়ে আত্মরতিতে মজেছিলেন। উত্তেজনার বশে হঠাৎই বোতলের ছিপি আটকে যায় যৌনাঙ্গে। সেই সময়ে বিষয়টি ততটাও গুরুত্ব দেননি তরুণী। কিন্তু কয়েক মাস পর থেকেই নানা শারীরিক অসুবিধা দেখা দিতে শুরু করে। মূত্রত্যাগ করতে সমস্যা হত। সবচেয়ে বেশি সমস্যা হত ঋতুস্রাবের ক্ষেত্রে। অনিয়মিত ঋতুস্রাব হত। কিন্তু বিষয়টি প্রকাশ্যে আনতে লজ্জা পাচ্ছিলেন, সে কারণে চিকিৎসকের কাছেও যাননি।

প্রায় ৩ বছর ধরে শরীরে ছিপি নিয়ে চলার পর ওই তরুণী চিকিৎসকের কাছে যাওয়ার সিদ্ধান্ত নেন। ওই তরুণীকে পরীক্ষা করার পর অবাক হয়ে যান চিকিৎসকরাই। যৌনাঙ্গের যে স্থানে ছিপিটি আটকে ছিল, তার চারপাশের পেশি ফুলে গিয়েছিল। শরীরের ওই স্থানে একটি ছিদ্র তৈরি হয়ে যায়। যা চিকিৎসা পরিভাষায় যা ‘ভেসিকোভ্যাজাইনাল ফিস্টুলা’ নামে পরিচিত। এই ছিদ্রের মাধ্যমে প্রস্রাব নির্গত হয়ে যাচ্ছিল। তরুণীর শারীরিক অবস্থা বিবেচনা করে তড়িঘড়ি অস্ত্রোপচার করে যৌনাঙ্গ থেকে ছিপি বার করেন চিকিৎসকরা। আপাতত হাসপাতালে চিকিৎসাধীন ওই তরুণী।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন