Airport News

একরত্তি সন্তানের জন্য টিকিটের মূল্য দিতে রাজি নন, শিশুকে ফেলে রেখেই পালাচ্ছিলেন বাবা-মা

বিমানে শিশুর টিকিটের দাম দিতে চাননি দম্পতি। তাই দু’বছরের সন্তানকে বিমানবন্দরে বসিয়ে রেখেই পালাচ্ছিলেন বাবা-মা।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০২ ফেব্রুয়ারি ২০২৩ ১৬:২০
Share:

শিশুকে বিমানবন্দরে রেখেই চলে যাচ্ছিলেন বাবা-মা। ছবি: সংগৃহীত

কোলের শিশুকে নিয়ে টেল আবিব থেকে ব্রাসেলস যাচ্ছিলেন এক দম্পতি। কিন্তু তাঁরা একরত্তি শিশুর কোনও টিকিট কাটেননি। শিশুর জন্যেও যে এত টাকা খরচ করে টিকিট কাটতে হয়, তা জানতে পেরে সন্তানকে ট্রলিতে বসিয়েই বিমানে ওঠার চেষ্টা করছিলেন তাঁরা। বিষয়টি চোখে পড়ে বিমানবন্দরের কর্মীদের। তাঁরা গিয়ে চেপে ধরতেই প্রকাশ্যে আসে সত্যি ঘটনা।

Advertisement

বিমানবন্দরে ঢোকার পরেই শিশুর টিকিট দেখতে চাওয়া হয়েছিল। কিন্তু টিকিট দেখাতে ব্যর্থ হওয়ায় তাঁদের কাছে টিকিটের মোট অর্থের ১০ শতাংশ চাওয়া হয়। টাকা দিতে অস্বীকার করায় তাঁদের বলা হয় অর্থ না মেটালে তাঁদের বিমানে উঠতে দেওয়া হবে না। সে কথা শুনেই বাচ্চাকে বিমানবন্দরে ছে়ড়ে যাওয়ার সুযোগ খুঁজছিলেন। ফাঁক পেতেই একটি ট্রলিতে শিশুটিকে বসিয়ে রেখে বিমান ধরতে যাচ্ছিলেন। সেই সময় ঘটনাটি চোখে পড়ে বিমানবন্দরের কর্মীদের। তাঁরা বিমানবন্দরের পুলিশকে ঘটনার কথা জানান। পুলিশ গিয়েই ওই দম্পতিকে আটক করেন।

ওই দম্পতি পুলিশকে জানিয়েছেন, তাঁদের মনে হয়েছিল অন্যান্য পরিবহণের মতো বিমানেও বোধ হয় বাচ্চার আলাদা কোনও ভাড়া লাগে না। তাই টিকিট কাটেননি। বাচ্চাকে ফেলে রেখে চলে যাওয়ার অভিযোগও অস্বীকার করেন। কিছু টাকার জন্য নিজের সন্তানকে ফেলে রেখে যাওয়ার কথা যাঁরা ভাবতে পারলেন, তাঁদের কাছে বাচ্চাকে তুলে দেওয়া হবে কি না, তা খতিয়ে দেখছে আদালত।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন